বাসস দেশ-২১ : গাজীপুর মেট্টোপলিটন পুলিশের যাত্রা শুরু আগামী রোববার

308

বাসস দেশ-২১
জিএমপি- যাত্রা শুরু
গাজীপুর মেট্টোপলিটন পুলিশের যাত্রা শুরু আগামী রোববার
গাজীপুর, ১১ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : গাজীপুর মেট্টোপলিটন পুলিশের (জিএমপি) আনুষ্ঠানিক যাত্রা শুরু আগামী রোববার।
এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
আজ মঙ্গলবার জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান তার কর্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
গত রোববার গাজীপুর মেট্টোপলিটন পুলিশের লোগো অনুমোদন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
জিএমপি কমিশনার বলেন, আগামী রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এরপরই জিএমপির কার্যক্রম শুরু হবে।
গাজীপুর সিটি করপোরেশন গঠনের প্রায় চার বছর পর ২০১৭ সালের অক্টোবরে গঠিত হয় গাজীপুর মহানগর পুলিশ। এর প্রায় ১০ মাস পর জিএমপি লোগো অনুমোদন পেল।
ওয়াই এম বেলালুর রহমান বলেন, ইতোমধ্যে জিএমপির আটটি থানার সীমানা নির্ধারণ এবং লোকবল নিয়োগ প্রক্রিয়া শেষ হয়েছে। আট থানাসহ জিএমপিতে ১১৫২ জনের লোকবলও নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।
জিএমপি কমিশনার জানান, লোগোতে গাজীপুরের চান্দনা-চৌরাস্তায় স্থাপিত মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য জাগ্রত চৌরাঙ্গী ও ভাওয়ালের ঐতিহ্যবাহী শালগাছের প্রতিচ্ছবি রয়েছে। এছাড়া লোগোর নিচের দিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ লেখা রয়েছে। তাদের পোশাক, অফিসের সাইবোর্ড ও বিভিন্ন নথিতে ওই লোগো সংযোজন করা হচ্ছে।
গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মঞ্জুর রহমান জানান, ২০১৮ সালের ১৮ জুলাই ডিআইজি পদমর্যাদার ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জিএমপির কমিশনার হিসেবে নিয়োগ পান। ২৪ জুলাই তিনি জিএমপির কমিশনার হিসেবে যোগদান করেন।
২০১৩ সালের ১৬ জানুয়ারি ৫৭টি ওয়ার্ড নিয়ে দেশের ১১তম গাজীপুর সিটি করপোরেশন গঠিত হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৫৫/কেজিএ