মৈত্রী সেতুর কাজ শেষ হলেই বাংলাদেশ-ভারত স্থল বন্দরের উন্নয়ন কাজ শুরু হবে : নৌপরিবহন মন্ত্রী

72

খাগড়াছড়ি, ২১ এপ্রিল, ২০১৮ (বাসস) : নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, জেলার রামগড়ে সীমান্ত ফেণী নদীর উপর নির্মাণাধীন মৈত্রী সেতুর কাজ শেষ হলে বাংলাদেশ-ভারত স্থল বন্দরের কাঠামোগত উন্নয়ন কাজ শুরু হবে। তিনি বলেন, রামগড়ের স্থল বন্দর দুই দেশের অর্থনৈতিক অবস্থার চিত্র পাল্টে যাবে।
আজ শনিবার সকালে খাগড়াছড়ির রামগড় স্থলবন্দরে নির্মাণাধীন ভারত বাংলাদেশ মৈত্রী সেতুর নির্মাণ কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।
তিনি জানান, ফেণী নদীর উপর ভারতের অর্থায়নে মৈত্রী সেতু নির্মাণাধীন সেতুর কাজ শেষ হলে বাংলাদেশ অংশে সংযোগ সড়ক ও অন্যান্য কাজ শুরু হবে।
মন্ত্রী আরো বলেন, মৈত্রী সেতুর কাজ শেষ করে বন্দর কার্যক্রম শুরু হলে পার্বত্য জেলার মানুষের ভাগ্যোন্নয়ন হবে। চাকরি, ব্যবসাসহ সামগ্রীক দিকে উপকৃত হবে এ জেলার মানুষ। তাই সকলের সহযোগিতা নিয়ে তিনি মৈত্রীর বন্ধন সৃষ্টিতে কাজ করার আহবান জানান।
এর আগে নৌ পরিবহন মন্ত্রীকে খাগড়াছড়িতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ,জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান ও স্থল বন্দরের চেয়ারম্যানসহ প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী আওয়ামী লীগ আয়োজিত সমাবেশ ও খাগড়ছড়ি জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত তৃতীয় সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার অডিশন রাউন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

image_printPrint