আফগানিস্তান টি-২০ লিগে একই দলে খেলবেন তামিম-মুশফিক

74
image_printPrint

কাবুল, ১১ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম আসরে একই দলে খেলবেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। দু’জনই খেলবেন নানগারহার ফ্র্যাঞ্চাইজি দলে।
আসন্ন আসরে আইকন খেলোয়াড় হিসেবে খেলবেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল-আন্দ্রে রাসেল ও নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। পাঁচ দলকে নিয়ে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে শুরু হবে এপিএল। আরেকটি দলের আইকন খেলোয়াড় আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান।
প্রথম আসরের পাঁচটি দল হলোÑ পাকিতা, কাবুল, বাল্ক, নানগারহার ও কান্দাহার। পাকিতা দলের আইকন আফ্রিদি, কাবুলের আইকন রশিদ, বাল্কের আইকন গেইল, নানগারহারের আইকন রাসেল ও কান্দাহারের আইকন ম্যাককালাম।
প্রত্যকটি দলে পাঁচজন করে বিদেশী খেলোয়াড় ও একজন করে আইসিসি সহযোগি দেশের খেলোয়াড় থাকবে।
বিদেশী খেলোয়াড়দের মধ্যে এখন পর্যন্ত এপিএলে খেলা নিশ্চিত করেছেন ইংল্যান্ডের ক্রিস জর্ডান, শ্রীলংকার থিসারা পেরেরা, নিউজিল্যান্ডের লুক রঞ্চি-কলিন মুনরো-মিচেল ম্যাকক্লানাঘান, দক্ষিণ আফ্রিকার ওয়েন পার্নেল, ইংল্যান্ডের রবি বোপারা, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, অস্ট্রেলিয়ার বেন কাটিং ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ।
আইসিসি’র সহযোগী দেশ থেকে দল পেয়েছেন নেপালের সন্দ্বীপ লামিচান, স্কটল্যান্ডের ক্যালম ম্যাকলয়েড ও নেদারল্যান্ডের রায়ান টেন ডেসকাটে।