ঝালকাঠিতে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ

321

ঝালকাঠি, ২১ এপ্রিল, ২০১৮ (বাসস) : জেলায় আজ ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শিল্পমন্ত্রী আমির হোসেন কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেন। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যার্য মূল্যে সরা-বীজ প্রদান করে থাকে। আর যখন স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় থাকে তখন কৃষকদের সারের পরিবর্তে বুলেট উপহার দেয়া হয়। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. আবু বকর ছিদ্দিক ও কৃষক লীগ সভাপতি আবদুল মান্নান রসুল।
এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান ও ইসরাত জাহান সোনালী। পরে শিল্পমন্ত্রী ১০৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মধ্যে বিনামূল্যে পাঁচ কেজি বীজ ও ৪০ কেজি করে সার বিতরণ করেন।