ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে শ্রীলংকার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

150
image_printPrint

ঢাকা, ১০ সেপ্টেম্বর , ২০১৮ (বাসস) : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান-এর সঙ্গে ঢাকাস্থ শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভা- এর নেতৃত্বে দুই সদস্যের এক প্রতিনিধিদল আজ ইউজিসি সভা কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
শ্রীলংকার প্রতিনিধি দলটি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্ট্রগ্রাম (ইউএসটিসি) থেকে পাসকৃত শ্রীলংকার শিক্ষার্থীদের কাছ থেকে মেডিকেল ইন্টার্নশিপ প্রোগামের জন্য ফি আদায় ও অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
ইউজিসি চেয়ারম্যান শ্রীলংকার রাষ্ট্রদূত-কে এ সমস্যাটি অতিদ্রুত সমাধান করা হবে বলে আশ্বস্ত করেন। তিনি ইউএসটিসি কর্তৃপক্ষকে শ্রীলংকার শিক্ষার্থীদের আগামী ২০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে মূল সার্টিফিকেট দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন।
ক্রিসান্তে ডি সিলভা বলেন, বাংলাদেশের মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ গুণগত মানের মেডিকেল ও অন্যান্য ডিগ্রি  প্রদান করছে। এটি শ্রীলংকায় অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়। তিনি বাংলাদেশ ও শ্রীলংকাসহ সার্কভুক্ত দেশসমূহে মধ্যে দ্বিপাক্ষিক সর্ম্পক বৃদ্ধির ওপর গুরুত্বরোপ করেন।
ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মোহাম্মদ ইসমাইল খান, ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, ইউজিসি সচিব ড. মো. খালেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএমডিসি’র প্রতিনিধিবৃন্দ এবং ইউজিসি ও ইউএসটিসি’র পদস্থ কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।