২০ জেলায় শুরু হয়েছে উন্নয়ন কনসার্ট

383

ঢাকা,১০ সেপ্টেম্বর,২০১৮ (বাসস) : দেশের ২০টি জেলায় শুরু হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট।
সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের সহযোগিতায় এ কনসার্ট করা হচ্ছে। আগামী ১৩ সেপ্টেম্বর নোয়াখালী, ১৫ সেপ্টেম্বর লক্ষ্মীপুর ও ১৭ সেপ্টেম্বর ভোলায় কনসার্ট অনুষ্ঠিত হবে।
বিভাগীয় শহরসমূহের ধারাবাহিকতায় ইতোমধ্যেই গত ১ সেপ্টেম্বর নরসিংদী, ৬ সেপ্টেম্বর মানিকগঞ্জ এবং ৮ সেপ্টেম্বর কুমিল্লা জেলা শহরে কনসার্ট অনুষ্ঠিত হয় ।
কনসার্টের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকা-ের প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। তাছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্রও কনসার্ট অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। সবার জন্য উন্মুক্ত এ কনসার্টে উপচেপড়া ভিড় ও সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো।
সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি দেশের স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করছেন। উন্নয়ন কনসার্টে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকছে ফায়ার ওয়ার্কস ও লেজার শো।
উল্লেখ্য,আরো যেসব জেলায় উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হবে সেগুলো হলো- নেত্রকোনা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, খুলনা, রাজবাড়ী, জয়পুরহাট, পঞ্চগড়, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা, কুড়িগ্রাম ও নীলফামারী।
সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকা- তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা ভিত্তিক কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে।