লক্ষ্মীপুরে ২ দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধন

178
image_printPrint

লক্ষ্মীপুর, ১০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় আজ ২ দিনব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে। সকালে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
‘তথ্যই শক্তি, জানবো জানাবো-দুর্নীতি রুখবো’ এ স্লোগানে সকাল সাড়ে ১০টায় জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়। জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটির সমাপ্তি ঘটে। পরে জেলা কালেক্টরেট ভবনের প্রাঙ্গণে আলোচনা সভা মিলিত হয়।
এছাড়াও শিক্ষার্থীদের অংশগ্রহণে তথ্য ও দুর্নীতি সংক্রান্ত কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা, ‘তথ্য অধিকার আইন ২০০৯’-এর নির্ধারিত ফরম পূরণের কৌশল সম্পর্কে হাতে কলমে ধারণা দেয়া এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সচেতন নাগরিক কমিটি (সনাক) লক্ষ্মীপুর শাখা।
জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইকবাল হোসেন, জেলা তথ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিরাজুল হক মল্লিক। অধ্যাপক কার্তিক সেনগুপ্ত এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, টিআইবি কুমিল্লা ক্লাস্টারের প্রোগ্রাম ম্যানেজার হুমায়ুন কবির, আবুল মোবারক ভূঁইয়া, আব্দুল মান্নান আকন্দ প্রমুখ।
সভা শেষে তথ্য মেলা পরিদর্শন করেন আয়োজক ও অতিথিবৃন্দ। এ সময় দুর্নীতি বিরোধী স্বাক্ষর ও অটোগ্রাপ সংগ্রহ করা হয়। এ বছর মেলায় সরকারি, বেসরকারি ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান থেকে প্রায় ৩০টি স্টল বসানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে এ মেলার সমাপ্তি ঘটবে।