ম্যাটস থেকে ডিগ্রিপ্রাপ্তদের সরকারি চাকরির সুযোগ বাড়াতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

114

ঢাকা, ৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আইএইচটি ও ম্যাটস থেকে ডিগ্রিপ্রাপ্তদের সরকারি চাকরির সুযোগ বাড়ানোর উদ্যোগ নিতে নির্দেশ দিয়েছেন। তিনি এ লক্ষ্যে সরকারি হাসপাতালগুলোতে শূন্য পদে মেডিকেল টেকনোলজিস্টস নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরুর জন্য নির্দেশ দেন। পাশাপাশি তৃতীয় ও চতুর্থ শ্রেণির জনবলের শূন্যপদ পূরণ প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।
মোহাম্মদ নাসিম আজ সচিবালয়ে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) এবং মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস)-এর মানোন্নয়ন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, দেশের হাসপাতালগুলোতে এখন চিকিৎসক সংকট নেই বললেই চলে। কিন্তু মেডিকেল টেকনোলজিস্টের অপ্রতুলতা সার্বিক চিকিৎসা ব্যবস্থার ওপর বিরূপ প্রভাব ফেলে। এজন্য এই অপ্রতুলতা দূর করতে দ্রুত শূন্যপদগুলো পূরণ করতে হবে। এ সময় সরকারি আইএইচটি ও ম্যাটস প্রতিষ্ঠানগুলোকে আরো শক্তিশালী করার উদ্যোগ নিতে সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেন মন্ত্রী। পাশাপাশি বেসরকারি আইএইচটি ও ম্যাটসগুলোকেও মান উন্নয়নের তাগিদ দেন মন্ত্রী।

image_printPrint