বাজিস-৮ : কেরাণীগঞ্জে চলছে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম

312

বাজিস-৮
কেরানীগঞ্জ-কার্যক্রম
কেরাণীগঞ্জে চলছে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম
ঢাকা, ৯ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেরাণীগঞ্জের আগানগর ইউনিয়নে শুরু হয়েছে স্মার্টকার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ কার্যক্রম। রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। পাশাপাশি আগামীকাল সোমবার থেকে পার্শ্ববর্তী ইউনিয়ন শুভাঢ্যায় এবং ২৬ সেপ্টেম্বর বুধবার থেকে জিনজিরা ইউনিয়নে শুরু হবে এ কার্যক্রম।
আজ রোববার কেরাণীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ মাঠে গিয়ে দেখা যায় লাইনে দাঁড়িয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় স্মার্টকার্ড গ্রহণ করছেন স্থানীয়রা। এসময় কথা হয় কার্ড নিতে আসা জিয়াউল মিয়া বাবুর সাথে। তিনি জার্মান প্রবাসী। কেবলমাত্র জাতীয় পরিচয়পত্র সংগ্রহের জন্যই জার্মান থেকে ছুটে এসেছেন বলে তিনি জানান। আগানগর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.শাহিন জানান, আগানগর ইউনিয়নে মোট ৩৭ হাজার ৬৯১ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ২৫৯ জন এবং ১৮ হাজার ৪৩২ জন নারী ভোটার রয়েছে। যারা ৯ সেপ্টেম্বর থেকে শুরু করে আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে পর্যায়ক্রমে সকলেই স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন।
কেরাণীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জাকির মাহমুদ জানান, কেরাণীগঞ্জের দুইটি নির্বাচনী আসনের ১২টি ইউনিয়নে নারী-পুরুষ সমন্বয়ে মোট ৫ লাখ ৩৫ হাজার ৭৪৪ ভোটার রয়েছে। এর মধ্যে ঢাকা-২-এ পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৯১৮ এবং নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৭০৩ জন। অপরদিকে ঢাকা-৩-এ পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ১০৯ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ১৪ জন।
তিনি বলেন, গত ১ আগস্ট থেকে কেরাণীগঞ্জে এ কার্য়ক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। যা পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি ভোটারের হাতে পৌঁছে যাবে।
বাসস/সংবাদদাতা/১৯৫৫/মরপা