‘টাইম’-এর একশ’ প্রভাবশালীর তালিকায় কোহলি

73

নয়াদিল্লি, ২০ এপ্রিল ২০১৮ (বাসস) : মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাগাজিন ‘টাইম’-এর শীর্ষ একশ’ প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা পেয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। গেলো বছর তিন ফরম্যাটে ১১টি সেঞ্চুরিতে ২৮১৮ রান করেছেন কোহলি। তার এমন পারফরমেন্সের ভিত্তিতে টাইম ম্যাগাজিন প্রকাশিত শীর্ষ একশ’ প্রভাবশালীদের তালিকায় জায়গায় অনায়াসে জায়গা করে নেন তিনি।
কোহলির নেতৃত্বে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ওঠে ভারত। এ ছাড়া ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজও জয় করে ভারত।
শীর্ষ একশ’র প্রভাবশালী তালিকা প্রকাশে ম্যাগাজিনটি বলে, ‘বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের বার্ষিক তালিকা প্রকাশে আমাদের মূল্যায়ন।’
টাইম ম্যাগাজিনে কোহলিকে নিজের মতামত তুলে ধরেন ভারতের কিংবদন্তী শচীন টেন্ডুলকার। তিনি বলেন, ২৯ বছর বয়সী কোহলির, ‘রান ক্ষুধাএবং ধারাবাহিকতা’ স্মরণীয় হয়ে আসছে এবং ‘খেলায় তার প্রতিচ্ছবি’ ফুটে উঠেছে।
এবার নিয়ে ১৫তমবারের মতো টাইম ম্যাগাজিন বিশ্বের একশ’ প্রভাবশালীর তালিকা প্রকাশ করে। প্রভাবশালী ব্যক্তিদের কার্যকলাপ, উদ্ভাবন ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘টাইম’ প্রত্যেক বছর একশ’ জনকে সবচেয়ে প্রভাবশালী হিসেবে বেছে নেয়।

image_printPrint