সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের নতুন আকর্ষণ এ্যাডভেঞ্চার ট্রি

44
image_printPrint

হবিগঞ্জ, ২০ এপ্রিল, ২০১৮ (বাসস) : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের জন্য নতুন আকর্ষণ হিসাবে স্থাপন করা হয়েছে এ্যাডভেঞ্চার ট্রি এক্টিভিটি। আনুষ্ঠানিক উদ্বোধন না হলেও প্রতিদিন পর্যটকরা সেখানে ভিড় জমাচ্ছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, সাতছড়ি জাতীয় উদ্যান পরিবেশবান্ধব পর্যটন এলাকা। এটি পর্যটকদের জন্য জেলায় একটি আকর্ষণীয় স্থান। প্রাকৃতিক সৌন্দর্য, এলাকার মানুষদের সংগ্রামী ও ঝুঁকিপূর্ণ জীবন আর বিশাল বৃক্ষরাজি দেখতে এবং এ্যাডভেঞ্চার নিতে এই ট্রি এক্টিভিটি। এটি একটি মজাদার ও রোমাঞ্চকর আউটডোর এক্টিভিটি। একে হাই রোপ এক্টিভিটিও বলা হয়। মাটি থেকে ৩০ ফুট উপরে এক গাছ থেকে আরেক গাছে বিভিন্ন কঠিন ধাপ অতিক্রম করাই ট্রি এক্টিভিটি। নিরাপদভাবে তৈরি এই এক্টিভিটি। এটি উপভোগ করতে বেশকিছু নিরাপত্তা সরঞ্জাম (সেফটি হার্নেস, গ্লাভস, হ্যালমেট) ব্যবহার করা হয়। এই এক্টিভিটি করতে বেশকিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। মনে রাখতে হবে জীবনের জন্য রোমাঞ্চ, রোমাঞ্চের জন্য জীবন নয়। তাই যে কোন ধরনের রোমাঞ্চকর এক্টিভিটি সঠিক নিয়মেই করতে হবে।
এ্যাডভেঞ্চার ট্রি স্থাপন করা হয়েছে ক্রেল এর অর্থায়নে। প্রাথমিকভাবে এর এন্ট্রি ফি একশ’ টাকা ধার্য করা হলেও এখনও তা অনুমোদন হয়নি।
ক্রেল-এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লা আল মামুন জানান, এটি চালু হলে উদ্যানে পর্যটক বাড়বে এবং আয়ও বৃদ্ধি পাবে।