সোসিয়েদাদের কাছে হেরে বার্সাকে শিরোপার আরো কাছে পথে ঠেলে দিলো অ্যাটলেটিকো মাদ্রিদ

299

মাদ্রিদ, ২০ এপ্রিল ২০১৮ (বাসস) : রিয়াল সোসিয়েদাদেও কাছে ৩-০ গোলে হেরে লা লীগার শিরোপাটি এক কথায় বার্সেলোনার হাতে তুলে দিল অ্যাটলেটিকো মাদ্রিদ। বৃহস্পতিবার অনুষ্ঠিত লা লীগার ম্যাচে দ্বিতীয়ার্ধের ছন্নছাড়া খেলাটিই ডুবিয়েছে দিয়েগো সিমিওনের শিষ্যদের।
ম্যাচের প্রথমার্ধে উইলিয়ান জোসেসের গোলে এগিয়ে যাওয়া দলটিকে দ্বিতীয়ার্ধে পরপর দুই গোল এনে দেন বদলী হিসেবে মাঠে নামা জুয়ানমি। এর ফলে আগামী সপ্তাহে ডিপোর্তিভো লা কারুনার বিপক্ষে জয় পেলেই শিরোপা জয়ের উৎসবে মেতে উঠতে পারবে কাতালান জায়ান্ট বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে লড়তে যাওয়ার অন্তত এক সপ্তাহ আগেই এই উৎসবে মাতার সুযোগ পাবে বার্সেলোনা।
বৃহস্পতিবার অ্যাটলেটিকো টানা তৃতীয় অ্যাওয়ে ম্যাচে হারের স্বাধ নিয়েছে। সর্বশেষ চার ম্যাচে অংশ নিয়েই এই তিন পরাজয় দেখল দিয়েগো সিমিওনের দল। অথচ অবশিস্ট পাঁচ ম্যাচের আগে তারা নগর প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে রয়েছে।
ম্যাচ পুর্ব সংবাদ সম্মেলনে অ্যাটলেটিকো কোচ বলেছিলেন, তার দল শেষ মুহূর্ত পর্যন্ত শিরোপার দৌঁড়ে বার্সাকে চাপের মধ্যে রাখার চেস্টা করবেন। কিন্তু দলীয় খেলোয়াড়দের এই নির্জিব পারফর্মেন্স এর ধারে কাছেই যেতে পারেনি। বরং অন্তর্বর্তীকালীন কোচ ইমানল আলগুয়াচিলের অধীনে দারুণ সফলতা পেলো সোসিয়েদাদ। দায়িত্ব নেয়ার পর চার ম্যাচের একটিতেও হারতে হয়নি তার ক্লাবটিকে। প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) কোচ উনাই এমেরিকে দায়িত্ব দেয়ার জন্য স্প্যানিস ক্লাব অধীর আগ্রহে অপেক্ষা করলেও ইমানলের এই দক্ষতা ক্লাবের স্থায়ী কোচের দায়িত্ব পাবার সম্ভাবনাকে আরো জোরদার করছে।
ম্যাচের ২৬তম মিনিটে অ্যাডনান জানুযাজ’র বুদ্ধিদীপ্ত কাট ব্যাক থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে অ্যাটলেটিকোর জালে বল জড়িয়ে দেন উইলিয়ান জোসে (১-০)। দ্বিতীয়ার্ধে মাইকেল ওইয়ারজাবালের পরিবর্তিত হিসেবে মাঠে নেমেই চমক দেখান জুয়ানমি। শেষ বাঁশি বাজার মাত্র ১১ মিনিট আগে গোল করে অ্যাটলেটিকোর হতাশা আরো বাড়িয়ে দেন এই ব্রাজিলীয় স্ট্রাইকার (২-০)। ইনজুরি টাইমে আলবার্তো ডি লা বেলার মাপা ক্রসের বলটি দর্শনীয় হেডের সাহায্যে ফের জালে জড়িয়ে দিয়ে বড় ব্যবধানে দলীয় জয় নিশ্চিত করেন এই ব্রাজিলীয় (৩-০)। যে জয়টি বার্সার শিরোপা উৎসবের সুযোগটি আরো কাছে এনে দিয়েছে।
বৃহস্পতিবার অনুষ্ঠিত লা লীগার অন্য ম্যাচে জিরোনা ২-১ গোলে আলাভেসকে, লেভান্তে ১-০ গোলে মালাগাকে এবং রিয়াল বেতিস ১-০ গোলে লাস পালমাসকে হারিয়েছে।