চুনারুঘাটে সবুজ পরিবেশ আন্দোলন সম্মেলন : ১০ হাজার গাছের চারা বিতরণ

38
image_printPrint

হবিগঞ্জ, ৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার চুনারুঘাট উপজেলায় সবজু পরিবেশ আন্দোলন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে চুনারুঘাট সবুজ ছায়া আন্দোলনের উদ্যোগে শনিবার সকালে র‌্যালি আলোচনা সভা ও গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে।
শনিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। হাতি-ঘোড়া সমন্বয়ে র‌্যালিতে নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। পরে উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সবুজ ছায়া আন্দোলনের সভাপতি সত্যেন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে ও জুনায়েদ হাসানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের উপজেলা সেক্রেটারি মোঃ আবু তাহের, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুানালের প্রসিকিউটর ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি।
প্রধান অতিথি বক্তেব্যে দেলোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পুর্বে দেশে বনভুমির পরিমান ছিল ৯ শতাংশ। পরে তিনি এ বনভুমির পরিমাণ ২২ শতাংশে উন্নীত করেন। আওয়ামীলীগ সরকারের অন্যতম লক্ষ্য ছিল সুন্দর বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা। আমাদের সকল নেতাকর্মীকে এই পরিবেশ রক্ষায় কাজ করতে হবে। পশ্চিমা বিশ্বের শিল্পায়নের জন্য আমাদের পরিবেশ নষ্ট হচ্ছে।
অনুষ্ঠানে আগত লোকজনের মাঝে ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়। পরে উপজেলা চত্বরে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি।