অনলাইন নিউজ পোর্টাল ’সম্ভাবনা’ উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

115

ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সিলেট জেলার বিয়ানীবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক সম্ভাবনা পত্রিকার অনলাইন নিউজ পোর্টাল সম্ভাবনা ডট নিউজ (https://somvabona.news)  এর উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
আজ রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এই নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নাহিদ আশা প্রকাশ করেন, এই নিউজ পোর্টালে বিয়ানীবাজার ও সিলেটসহ সারা দেশের উন্নয়ন কর্মকান্ড এবং শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া বিষয়ে সংবাদ মানুষের কাছে তুলে ধরা হবে। এই অনলাইনের মাধ্যমে সংবাদ পরিবেশন করে ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।
তিনি এ সংবাদ পোর্টালের সাফল্য কামনা করেন এবং এর মাধ্যমে বাংলাদেশের সকল সম্ভাবনা আরো এগিয়ে যাবে ও উন্মোচিত হবে এ আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, এ পত্রিকাটি সমাজের কল্যাণে ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
মন্ত্রী আরো বলেন, মাদক ও জঙ্গিবাদের বিকল্প হচ্ছে খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড ও সাহিত্যচর্চা। শিক্ষার্থীদের পাঠাভ্যাস গড়ে তুলতে সরকার সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি এন্ড একসেস এন্হান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ)-এর মাধ্যমে দেশের ২৫০টি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে ৮৩ লাখ বই প্রদান করেছে। ছাত্রছাত্রীদের পুরস্কার হিসেবে দেয়া হয়েছে ৬৩ লাখ বই। প্রতিটি বিদ্যালয়ে সহকারি লাইব্রেরিয়ান পদ সৃষ্টি করা হয়েছে।
বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কবি নির্মলেন্দু গুন, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, ক্রীড়া ধারাভাষ্যকার ফোরামের সভাপতি আলফাজ উদ্দিন আহমেদ, দৈনিক কালের কন্ঠের প্রধান প্রতিবেদক আজিজুল পারভেজ, উৎস প্রকাশনীর প্রধান নির্বাহী মোস্তফা সেলিম এবং সম্ভাবনা ডট নিউজ-এর সম্পাদক মাছুম আহমেদ।

image_printPrint