ঢাবি সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফাইন্যান্স কমিটিতে শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

355

ঢাকা, ১৯ এপ্রিল, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফাইন্যান্স কমিটিতে শিক্ষক প্রতিনিধি নির্বাচন আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়।
এ নির্বাচনে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ভোটকেন্দ্র পরিদর্শন করেন।
নির্বচন কমিশন আজ বিকেলে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।
চূড়ান্ত ফলাফলে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ- ১৯৭৩-এর অন্তর্ভুক্ত আর্টিক্যাল ২৩(১)(ডি) ও (২) এবং প্রথম সংবিধির ৫০(১) ধারা অনুযায়ী সিন্ডিকেটে নির্বাচিত ৬জন শিক্ষক প্রতিনিধি হলেন- ডিন ক্যাটাগরিতে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান, প্রভোস্ট ক্যাটাগরিতে সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: মিজানুর রহমান এবং প্রভাষক ক্যাটাগরিতে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈমা।
ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ- ১৯৭৩-এর অন্তর্ভুক্ত আর্টিক্যাল ২৬(১)(এইচ) এবং ক্যালেন্ডার ২য় খন্ডের ১৭নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী একাডেমিক পরিষদে নির্বাচিত ৬জন শিক্ষক প্রতিনিধি হলেন- ক গ্রুপে (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি) পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবির, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. নেপাল চন্দ্র রায়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফ সাদেক। খ-গ্রুপে (সহকারী অধ্যাপক/প্রভাষক ক্যাটাগরি) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- গ্রাফিক ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুল আলম চৌধুরী এবং সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক ড. সঞ্চিতা গুহ।
ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ- ১৯৭৩-এর অন্তর্ভুক্ত আর্টিক্যাল ৩১(১)(ই) এবং প্রথম সংবিধির ৫১(১) ধারা অনুযায়ী ফাইন্যান্স কমিটিতে নির্বাচিত ১জন শিক্ষক প্রতিনিধি হলেন- একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।
নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।