কাল নেপালের মোকাবেলা করবে ভুটান

97

ঢাকা, ৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : সাফ সুজুকি কাপে এ গ্রুপের গুরুত্বপুর্ণ ম্যাচে কাল নোপালের মোকাবেলা করবে ভুটান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।
ইতোমধ্যে গ্রুপের প্রথম ম্যাচে পরাজিত হয়েছে দল দুটি। গতকাল অনুষ্টিত ম্যাচে পাকিস্তানের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে নেপাল। আর স্বাগতিক বাংলাদেশের কাছে ২-০ গোলে হার মেনেছে ভুটান। যে কারণে টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের বিকল্প কোন পথ খোলা নেই দল দুটির সামনে।
যদিও নকআউট পর্বে খেলার ব্যাপারে আশাবাদী নেপালের অধিনায়ক বিরাজ মাহারজন। নিজেদের গোল বক্সে পাকিস্তানী খেলোয়াড়কে অহেতুক ধাক্কা দিয়ে পেনাল্টি উপহার দেয়া এই ডিফেন্ডার সাংবাদিকদের বলেন, ‘বাকী দুই ম্যাচে জয় নিয়েই আমরা নকআউট পর্ব নিশ্চিত করতে চাই।’
এক প্রশ্নের জবাবে সিনিয়র এই ফুটবলার বলেন, এই মুহুর্তে ফুটবল থেকে অবসর নেয়ার কোন পরিকল্পনা তার নেই। আগামীকাল ভুটানের বিপক্ষে মাঠে নামলেই ইতিহাসের অংশ হয়ে যাবেন তিনি। কোন নেপালী ফুটবলার হিসেবে সর্বাধিক ৬৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়বেন মাহারজন। সাবেক অধিনায়ক রাজু মাকিয়া এর আগে ৬৮ টি ম্যাচে অংশ নিয়েছেন।
পরবর্তী দুই ম্যাচে জয় পেলে অনেক কিছুই ঘটতে পারে বলে মন্তব্য করেছেন ২৭ বছর বয়সি এই নেপালী ডিফেন্ডার। তিনি বলেন, পাকিস্তানের বিপক্ষে পরাজয়টি ছিল অপ্রত্যাশিত। আমরা অনেকগুলো সুযোগ হাতছাড়া করেছি। যে কারণে পরবর্তী ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে চাই। হার নিয়ে দলের মধ্যে কোন নেতিবাচক প্রভাব পড়েনি উল্লেখ করে তিনি বলেন, তবে আমাদের মধ্যে ধারাবাহিকতার ঘাটতি রয়েছে।

image_printPrint