বাসস দেশ-২২ : বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের প্রতিনিধি দলের সাক্ষাৎ

600

বাসস দেশ-২২
বিদ্যুৎ প্রতিমন্ত্রী-সাক্ষাৎ
বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের প্রতিনিধি দলের সাক্ষাৎ
ঢাকা, ৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে আজ এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের (এআইআইবি) ভাইস প্রেসিডেন্ট স্যার দানিয়েল গ্রিয়ান আলেক্সআন্ডারের নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল তার বারিধারার বাসভবনে সাক্ষাৎ করেন। এসময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
এআইআইবি’র ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশের বর্তমান অগ্রগতির ভূয়সী প্রসংসা করে আগামীতে একসাথে আরো কাজ করার আশা ব্যক্ত করেন। বর্তমানে এআইআইবি’র অর্থায়নে ‘ডিস্ট্রিবিউশন সিস্টেম আপগ্রেড এন্ড এক্সপানশন প্রোজেক্ট এবং ন্যাচারাল গ্যাস ইনফ্রাস্ট্রাকচার এন্ড ইফিসিয়েন্সি ইমপ্রুভমেন্ট প্রোজেক্ট নামক দু’টি প্রকল্প চলমান।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রচুর কাজ করার সুযোগ রয়েছে। বিতরণ লাইন ভূগর্ভস্থ করা, স্মার্ট গ্রিড, ইলেকট্রনিক ভিহাইকেল, নেট মিটারিং, মিনি গ্রিড ইত্যাদি দ্রুত প্রসারমান। ভিশন-২০৪১কে স্পর্শ করতে বিদ্যুৎ খাতে ৮২ বিলিয়ন ডলার বিনিয়োগ করার সুযোগ সৃষ্টি হয়েছে। ইনোভেটিভ কাজে উৎসাহ প্রদান করে ও আধুনিক বৈদ্যুতিক যোগাযোগ নেটওয়ার্ক তৈরিতে এ ব্যাংক অবদান রাখতে পারে।
বাসস/তবি/জেডআরএম/২০২০/এবিএইচ