প্রিমিয়ার লীগের বর্ষসেরা দলে ম্যান সিটির আধিপত্য

94

লন্ডন, ১৯ এপ্রিল ২০১৮ (বাসস) : পেশাদার ফুটবলার্স এসোসিয়েশনের বিচারে প্রিমিয়ার লীগের বর্ষসেরা দলে পাঁচজন ম্যানচেস্টার সিটির খেলোয়াড় জায়গা করে নিয়েছেন।
প্লে মেকার কেভিন ডি ব্রুয়েনের সাথে এই দলে আছেন সিটি রাইট-ব্যাক কাইল ওয়াকার, সেন্টার-ব্যাক নিকোলাস ওটামেন্ডি, মিডফিল্ডার ডেভিড সিলভা ও স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।
প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়ন সিটি ছাড়া বাকি খেলোয়াড়দের মধ্যে টটেনহ্যামের আধিপত্য দেখা গেছে। স্পারসদের তিনজন খেলোয়াড় বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন। ডিফেন্ডার ইয়ান ভারটোনগেন, মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেনের সাথে তারকা স্ট্রাইকার হ্যারি কেন রয়েছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের একমাত্র খেলোয়াড় হিসেবে এই দলে জায়গা পেয়েছেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া। এছাড়া আগের মৌসুমের চ্যাম্পিয়ন চেলসিরও একমাত্র খেলোয়াড় হিসেবে এখানে আছেন মার্কোস আলোনসো।
এবারের প্রিমিয়ার লীগের সবচেয়ে আকর্ষণীয় খেলোয়াড় মোহাম্মদ সালাহ রয়েছেন আক্রমনভাগের শীর্ষে। চলতি মৌসুমে এ পর্যন্ত সর্বোচ্চ ৩০ গোল করে লিভারপুলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেছেন মিশরীয় এই তারকা।
পিএফএ বর্ষসেরা খেলেয়াড়েরর জন্য মনোনীত হয়েছেন ছয়জন। তারা হলেন ডি ব্রুয়েন, সিলভা, ডি গিয়া, কেন, সালাহ ও ম্যানচেস্টার সিটির লিওরে সানে।
আগামী রোববার লন্ডনে পিএফএ এ্যাওয়ার্ড সেরেমনি অনুষ্ঠিত হবে। প্রিমিয়ার লীগ ও ফুটবল লীগে ৯২জন পিএফএ সদস্য ক্লাব এই এ্যাওয়ার্ডের জন্য নিজেদের ভোট প্রদান করে থাকেন।

image_printPrint