বাসস ক্রীড়া-১৩ : কাল ভারতের মোকাবেলা করবে শ্রীলংকা

363

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-সাফ-প্রিভিউ
কাল ভারতের মোকাবেলা করবে শ্রীলংকা
ঢাকা, ৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : সাফ সুজুকি কাপের চ্যাম্পিয়নশীপে ‘বি’ গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে কাল বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মোকাবেলা করবে শ্রীলংকা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।
ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন অনুর্ধ-২৩ জাতীয় দলের অধিনায়ক সুভাশিষ বোস। কোচ স্টিফেন কনস্টেনটাইন সাংবাদিকদের বলেন, ‘সাম্প্রতিক সময়ে নজরকাড়া পারফর্মেন্সের কারণে তিনি দলের অধিনায়কত্ব পেয়েছেন। এটি অবশ্যই তার জন্য বিশেষ একটি মুহূর্ত হবে।’
৫৫ বছর বয়সি ভারতীয় এই কোচ বলেন, তরুণদের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা অর্জন করার সুযোগ দেয়ার লক্ষ্যেই ভারত এই টুর্নামেন্টে তাদের অনূর্ধ-২৩ দলকে পাঠিয়েছে। তারপরও শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই ভারতীয় দল বাংলাদেশে এসেছে বলে জানান কোচ। যেমনটি অতীতেও লাভ করে আসছে দলটি।
কনস্টেনটাইন বলেন, ‘শিরোপা জয় করার সম্ভাবনা আমাদের রয়েছে। তবে এটি বলতে চাই না যে, আমরা ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছি। পুরো দলটিই মাঠে নামার জন্য মুখিয়ে আছে। তবে প্রতিপক্ষ দলগুলোও আমাদের হারানোর জন্য প্রস্তুত হয়ে আছে। এটি হবে দলের জন্য দারুন এক অভিজ্ঞতা।’
আসরে ‘বি’ গ্রুপে ভরত প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শ্রীলংকা ও সাবেক চ্যাম্পিয়ন মালদ্বীপকে। এ’গ্রুপে রয়েছে নেপাল, ভুটান, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।
টুর্নামেন্টের আগে সিডনিতে মাত্র ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্পে অংশ নিয়েছে ভারত। সেখানে তারা তিনটি প্রীতি ম্যাচেও অংশ নিয়েছে। এদিকে শ্রীলংকা তাদের প্রস্তুতিমূলক একমাত্র প্রীতি ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ১-০ গোলে পরাজিত করেছে।
ভারতীয় অধিনায়ক সুভাশিষ বলেন, এটি আমার জীবনে স্বপ্ন সত্যি হবার মত ব্যাপার। দলের জন্য নিজের সেরাটা উজাড় করে খেলবো।
গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে ভারত। আগামী ৯ সেপ্টেম্বর ম্যাচটি অনুষ্টিত হবে।
বাসস/এএসজি/এমএইচসি/২০৫৫/-স্বব