নারায়ণগঞ্জে সিয়াম হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

414

নারায়ণগঞ্জ, ৪ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : নারায়ণগঞ্জে স্কুল ছাত্র আরাফাত হোসেন সিয়াম হত্যা মামলার রায়ে তিন আসামিকে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।
যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি লাশ গুমের দায়ে সাজাপ্রাপ্তদের ৭ বছর করে সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা,অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদতালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ রায় ঘোষনা করেন।
রায় প্রদানকালে ৫ আসামি আদালতে উপস্থিত ছিলো। এছাড়া যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত একজন পলাতক রয়েছে।
যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামীরা হলো- মেহেদী মন্ডল, হালিম ও আসলাম।
মামলায় আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় অপর ৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। তারা হলো-ফারুক মন্ডল, মেরিনা মন্ডল ও বিপ্লব।
মাদকাসক্ত মেহেদী মন্ডলসহ সাজাপ্রাপ্তরা ২০১৩ সালের ২২ নভেম্বর সদর উপজেলার ফতুল্লা থানার মাসদাইর এলাকায় কবুতর কেনাকে কেন্দ্র করে স্থানীয় আদর্শ স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র সিয়ামকে ছুরিকাঘাতের পর শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘটনার পরদিন মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে সিয়ামের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় নিহত সিয়ামের বাবা মোস্তফা মাতবর বাদি হয়ে ছয়জনকে আসামি করে ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
গ্রেফতারের পর মেহেদী মন্ডল ও আসলাম হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
তদন্ত শেষে পুলিশ ২০১৫ সালের ২৪ মার্চ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।