বাসস ক্রীড়া-১২ : কোয়ার্টার ফাইনালে নাদাল ও পোর্তো

330

বাসস ক্রীড়া-১২
টেনিস-ইউএস ওপেন-পুরুষ
কোয়ার্টার ফাইনালে নাদাল ও পোর্তো
নিউইর্য়ক, ৩ সেপ্টেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : ইউএস ওপেন টেনিসের পুরুষ এককের কোয়ার্টারফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও তৃতীয় বাছাই আর্জেন্টিনার ডেল পোর্তো। নাদাল চতুর্থ রাউন্ডে ৩-১ ব্যবধানে এবং পোর্তো সরাসরি সেটে জিতে শেষ আটে নাম লেখান।
চতুর্থ রাউন্ডের নাদালের প্রতিপক্ষ ছিলেন অবাছাই জর্জিয়ার নিকোলজ বাসিলাশভিলি। এবারের আসরে অবাছাই হলেও র‌্যাংকিং-এ বাসিলাশভিলির অবস্থায় ৩৭তম স্থানে। প্রথম দু’সেটে নাদালের অপ্রতিরোধ্য পারফরমেন্সের সামনে অসহায় ছিলেন বাসিলাশভিলি। দু’টি সেটই ৬-৩ ব্যবধানে জিতে নেন নাদাল। তাই শেষ আটের টিকিট পাবার দ্বারপ্রান্তে চলে যান নাদাল। কিন্তু তৃতীয় সেটে জ্বলে উঠেন বাসিলাশভিলি।
টাইব্রেকারে গড়ানো সেটটি ৭-৬ (৮/৬) গেমে জিতে ম্যাচে উত্তেজনা তৈরি করেন বাসিলাশভিলি। কিন্তু উত্তেজনায় ভড়কে যাননি নাদাল। ম্যাচের চতুর্থ সেটটি ৬-৪ গেমে জিতে কোয়ার্টারফাইনালে উঠেন নাদাল। ম্যাচ জয়ের জন্য ৩ ঘন্টা ১৯ মিনিট লড়াই করেন নাদাল ও বাসিলাশভিলি। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসেন নাদালই।
নাদালের চেয়ে কম সময় লড়াই করে শেষ আটে উঠেন পোর্তো। ২ ঘন্টা ৫ মিনিট সময় নিয়ে ২০তম বাছাই ক্রোয়েশিয়ার বর্না কোরিচকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত কনে পোর্তো।
বাসস/এএফপি/এএমটি/১৯৪০/মোজা/স্বব