মালয়েশিয়ায় বাংলাদেশ মেলা

266
image_printPrint

ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশী পণ্য নিয়ে আগামী ৭ থেকে ১১ নভেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিডি ইন্টারন্যাশনাল এক্সপো মালয়েশিয়া ২০১৮’। দেশটির রাজধানী কুয়ালালামপুরের ডাটারান মারদেকা স্কয়ারে এই মেলার আয়োজন করেছে অর্গানিক ‘বিডি ইন্টারন্যাশনাল এসডিএন বিএইসডি’।
মেলায় ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকছে বাংলাদেশী প্রতিষ্ঠান গ্লোবাল মিডিয়া এন্ড কমিউনিকেশনস। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল্লাহ মামুন আজ বাসস’কে জানান,এই মেলায় দেশী বিদেশী উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শন,বিক্রয়,রফতানি সম্ভাবনা ও বাজার অনুসন্ধান এবং ক্রেতাদের সাথে সংযোগ স্থাপনের সুযোগ সৃষ্টির ক্ষেত্রে এক অনন্য প্লাটফর্ম সৃষ্টি হবে।
তিনি আরো বলেন,এ মেলায় নতুন রফতানিকারক ও শিল্প উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণ এবং রফতানি বাজার খোঁজার ক্ষেত্রে একটি প্লাটফর্মে হিসেবে কাজ করবে। এই মেলার মাধ্যমে দেশী ও বিদেশী উৎপাদক ব্যবসায়ী ও রফতানিকারকরা নিজ নিজ পণ্য প্রদর্শনের পাশাপাশি পণ্য পরিচিতি, পণ্যের গুণগত মান যাচাই, পারস্পরিক অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময় করার সুযোগ পাবেন।
উৎপাদন ও নির্মাণকারী প্রতিষ্ঠানসমূহ যেমন রিয়েলস্টেট, ব্যাংক ইন্সুরেন্স, লেদার ও জুটস, গার্মেন্টস, কনজিউমার, আমতানি-রফতানিকারক প্রতিষ্ঠান, হ্যান্ডিক্রাফট ও ওষুধ কোম্পানির পণ্য বিক্রয় এবং প্রদর্শনীর জন্য এই মেলায় স্টল বরাদ্ধ নেয়া যাবে। স্টল বরাদ্দ নিতে এই নাম্বারে ০১৭১১০৩৩৯৩৫ যোগাযোগ করতে হবে।