অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : বাণিজ্যমন্ত্রী

1689
image_printPrint

ভোলা, ২ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অশুভ শক্তির বিরুদ্ধে একটি শুভ সমাজ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে হবে। সেই লক্ষ্যে সবাইকে তিনি কাজ করার আহবান জানান ।
মন্ত্রী আজ রোববার বিকেলে শহরের বাংলা স্কুল মাঠে জন্মাষ্টমী উৎসব উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা পূজা উদযাপন পরিষদ অনুষ্ঠানের আয়োজন করে।
তোফায়েল হিন্দু সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজেদের নিরাপদ মনে করবেন। সরকার আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। সেসময় স্লোগান দিতাম, জাগো জাগো, বাঙালী জাগো। তুমি কে, আমি কে, বাঙালী, বাঙালী। কে হিন্দু, কে মুসলমান, বৌদ্ধ, খ্রীস্টান এটা আমাদের পরিচয় ছিলনা। আমরা বাঙালী।’
তিনি বলেন, মুক্তিযুদ্ধের দিনগুলোতে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্ঠান সবাই জীবন দিয়েছেন। তাইতো জাতির পিতা সংবিধানে ৪টি মূলনীতির মধ্যে ধর্মনিরপেক্ষতা অন্তর্ভুক্ত করে অসাম্প্রদায়িক সংবিধান প্রণয়ন করেছিলেন।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে, দেশের মানুষ শান্তিতে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকে আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক ও বিশ্লেষক পীর হাবিবুর রহমান। আরো বক্তব্য রাখেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, পূজা উদযাপন পরিষদের সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে। পরে মন্ত্রী জন্মাষ্টমীর র‌্যালীতে অংশগ্রহণ করেন।