বাসস দেশ-৪ : বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি : তথ্যমন্ত্রী

159

বাসস দেশ-৪
ইনু-যুবজোট
বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি : তথ্যমন্ত্রী
ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি।
তিনি বলেন, তাদের সব দাবির সারকথা দেশে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা আর দন্ডিত খালেদাসহ অপরাধীদের মুক্তি দেয়া।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
বিএনপির দাবিগুলোর কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বাতিল, নিরপেক্ষ সরকারের দাবি আসলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টির ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। আর দন্ডিত খালেদা জিয়াসহ যে কোন দন্ডিতের মুক্তি আদালতের বিষয়। এ ব্যাপারে সরকার বা নির্বাচন কমিশনের করার কিছুই নাই জেনেও গোঁ ধরা বিএনপি’র চক্রান্তেরই অংশ।
ইনু বলেন, ‘জঙ্গি-রাজাকার ও দন্ডিত খালেদাকে নির্বাচনের নামে হালাল করে রাজনীতির মাঠে ফিরিয়ে আনা আর সশস্ত্র বাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টাই তাদের (বিএনপি’র) লক্ষ্য’, ।
তথ্যমন্ত্রী বলেন, ‘এটি পরিস্কার যে, এই মূহূর্তে দেশে কোনো রাজবন্দি নেই। রাজনৈতিক কারণে বিনা বিচারে কেউ আটক নেই। আগুনসন্ত্রাস-জঙ্গিসন্ত্রাস-যুদ্ধাপরাধের দায়ে আটক বা দন্ডিত কেউই রাজবন্দি নয়।’
বাংলাদেশকে নির্বাচন ও সংবিধানের বাইরে ঠেলে দেয়ার সকল ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দিতে যুব সমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে ইনু বলেন, ‘দেশকে সংবিধানের পথে, নির্বাচনের পথে, গণতন্ত্রের পথে, শন্তির পথে, উন্নয়নের পথে রাখা এবং উন্নয়নের সুফল যুবসহ সকলের কাছে পৌঁছে দেয়ার জন্য কর্মসংস্থানের নতুন নতুন ক্ষেত্র তৈরি করা, বৈষম্য ও দুর্নীতির অবসান করা এবং মাদক নির্মূলে কাজ করতে হবে যুবসমাজকে।’
জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় এ আলোচনা সভায় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, যুব মৈত্রীর সভাপতি সাব্বা আলী খান কলিন্স, যুব আন্দোলনের সভাপতি কমরেড মোশায়েদ আহম্মেদ, জাসদ স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, নুরুল আখতার, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় কৃষক জোট নেতা কামরুজ্জামান ফসি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবিব শামীম।
বাসস/সবি/এমআর/১৬২৫/আসচৌ