রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের মমতার কথা বিশ্বকে জানাবে প্রামাণ্যচিত্র ‘ব্লসমস ফ্রম অ্যাশ’

160

ঢাকা, ১ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : যুক্তরাষ্ট্রের ব্লুম ফ্যামিলি ফাউন্ডেশন নির্মিত ও বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক নোমান রবিন পরিচালিত রোহিঙ্গা বিষয়ক প্রামাণ্যচিত্র ‘ব্লসমস ফ্রম অ্যাশ’ রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের মমতার কথা বিশ্বকে জানাবে।
শনিবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে প্রামাণ্যচিত্র নির্মাণোত্তর সংবাদ সম্মেলনে প্রযোজক অ্যালেক্স ব্লুম একথা জানান।
অ্যালেক্স বলেন, ‘রোহিঙ্গাদের নিজদেশে অত্যাচারিত হবার নির্মমতা আর তাদের জন্য প্রতিবেশী বাংলাদেশের নজিরবিহীন মমত্বের কথা বিশ্ববাসীর এখনো জানতে বাকী আছে। আর সেই মানবিকবোধ থেকেই তিনি এ প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন।’
প্রামাণ্যচিত্রটি বাংলা, ইংরেজি, রাখাইন ভাষার পাশাপাশি ফরাসী, জার্মান, স্প্যানিশ ভাষাতেও বিশ্বব্যাপী প্রদর্শিত হবে বলে জানান তিনি।
পরিচালক নোমান রবিন এসময় ‘ব্লসমস ফ্রম অ্যাশ’র নির্মাণ পটভূমি ও মর্মস্পর্শী অভিজ্ঞতার কথা বর্ণনা করেন। তিনি বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে শুটিং করতে করতে একসময় প্রত্যেক ক্রু কাঁদতে থাকায় অনেক সময় শুটিং বন্ধ রাখতে হয়েছে।’
সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদ।
সম্মেলনে ‘ব্লসমস ফ্রম অ্যাশ’র প্রোমো, রোহিঙ্গা বিষয়ে যুক্তরাষ্ট্রের সাবেক কংগ্রেসম্যান জিন বেটস-এর বক্তব্য এবং ১৪ বছরের বেশি বয়সী রোহিঙ্গা কিশোর-কিশোরীদের জন্য ব্লুম ফ্যামিলি ফাউন্ডেশনের অভিনব চলমান পাঠশালার চিত্র প্রদর্শিত হয়।

image_printPrint