ভোলায় বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ আবৃত্তি সন্ধ্যা

485

ভোলা, ১ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলা সদরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিশেষ আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত পংক্তিমালা ‘শ্রাবণের শোকগাথা’ শিরোনামে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ বরিশাল অঞ্চল। শুক্রবার রাতে ভোলা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবৃত্তি সমন্বয় পরিষদ বরিশাল অঞ্চলের সাংগঠনিক সম্পাদক সামস উল আলম মিঠু।
আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ হাজ্বি, প্রেসক্লাব সাবেক সভাপতি এম হাবিবুর রহমান, শহর আওয়ামী লীগ সম্পাদক আলী নেওয়াজ পলাশ, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দি, জেলা ছাত্রলীগ সম্পাদক মো. রিয়াজউদ্দিন রিয়াজ প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি বিশ্বাস, আস্থা, মুক্তি, আদর্শ ও চেতনার নাম। শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের মানুষের কাছেও বঙ্গবন্ধু একটি ভালোবাসার নাম। তাই প্রতিবছর জাতীয় শোক দিবসের পরিধী বৃদ্ধি পায়। কোটি কোটি মানুষ এ শোকের মাসে গভীর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করে। তার চেতনা হৃদয়ে ধারণ করে।
তারা আরো বলেন, পাকবাহিনীর অত্যাচারে যখন এদেশের মানুষ অতিষ্ট তখন বঙ্গবন্ধু মুজিব সকল বাঙালিকে ঐক্যবদ্ধ করে মুক্তির মোহনায় দাঁড় করায়। তার এক ইশারায় দেশের মানুষ ঝাঁপিয়ে পরে স্বাধীনতা যুদ্ধে। বঙ্গবন্ধুর নেতৃত্বে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্যকে। ঘাতকের দল ’৭৫-এর ১৫ আগস্ট জাতির জনককে হত্যার মাধ্যমে তার স্বপ্নকে মুছে দিতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। আজকে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন।
পরে স্থানীয় আবৃত্তি শিল্পীদের পরিবেশনায় বঙ্গবন্ধুকে নিবেদন করে শুরু হয় বিশেষ আবৃত্তি অনুষ্ঠান।