বঙ্গবন্ধু ছিলেন একজন আদর্শের প্রতীক : ড. মসিউর রহমান

151

ঢাকা, ৩১ আগস্ট, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আদর্শের প্রতীক। তিনি বাংলাকে ভালোবাসতেন। বাঙালীকে ভালোবাসতেন। তাই কুলি, মজুর থেকে শুরু করে সকল পর্যায়ের মানুষ বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।
আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু গবেষণা সংসদ।
ড. মসিউর রহমান বলেন, বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষে দীর্ঘ সংগ্রামের মধ্যদিয়ে বাঙালী জাতিকে একটি স্বাধীন বাংলা উপহার দিয়েছিলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতেন বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের হত্যার বিচার হতো না। বাঙালী জাতিকে যারা ভিক্ষুকের জাতি হিসেবে তিরস্কার করত, শেখ হাসিনা সেই বাংলাদেশকে মধ্য আয়ের দেশে রূপান্তরিত করেছেন।
বাংলাদেশে শেখ হাসিনা সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে, অন্য কোনো সরকারের আমলে হয়নি উল্লেখ করে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা আরও বলেন, তাই ১৯৭১’ ও ১৯৭৫ এর পরাজিত শত্রুরা এখনও শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি ও জামায়াত গণতন্ত্রকে হত্যা করতে চায়, তারা একের পর এক শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। এদের বিরুদ্ধে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
সংগঠনের সভাপতি সিদ্দিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

image_printPrint