বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ড কাপ ফুটবল শুরু শনিবার

69
image_printPrint

ঢাকা, ৩০ আগস্ট, ২০১৮(বাসস) : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী শনিবার নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলাস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের (অনূর্ধ্ব-১৭) উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।
টুর্নামেন্ট উপলক্ষে আজ নেত্রকোনা জেলা প্রশাসনের পক্ষে সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন নেত্রকোনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আরিফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মির্জা শাকিলা দিল হাছিন, জেলা ক্রীড়া অফিসার আব্দুল বারী, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সাইদুর রহমান, সহ-সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, নেত্রকোনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি সাইফ খান বিপ্লব, প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পালসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
আগামীকাল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুবও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।
উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করবেন বারহাট্টা উপজেলার বারহাট্টা সদর ইউনিয়ন বনাম বাউসী ইউনিয়ন।
দেশের প্রতিটি ইউনিয়ন পর্যায় থেকে এই টুর্ণামেন্ট শুরু হবে। পর্যায়ক্রমে উপজেলা, জেলা, বিভাগ শেষে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকার প্রতিভাবান খেলোয়ারদের খুঁজে বের করা এবং ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে এই ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। আগামী বছর থেকে মেয়েরাও এই টুর্ণামেন্টে অংশগ্রহণ করবেন।