দেশের স্বাধীনতায় যারা বিশ্বাস করে না তারাই বঙ্গবন্ধুকে হত্যা করে : মোস্তাফা জব্বার

86

ঢাকা, ৩০ আগস্ট ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।
তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্রকে পিছনের দিকে নেয়ার অপচেষ্টা চালানো হয়। তারা ১৯৭৫ সালে পর থেকে ২১ বছর জাতিকে পাকিস্তানের অংশ করার অপচেষ্টায় লিপ্ত ছিল। কিন্তু বাংলার জনগণ তা হতে দেয়নি।
মোস্তাফা জব্বার আজ বৃহষ্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং বাংলাদেশ হাইটেকপার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমও বক্তব্য রাখেন।
মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন না হলে বাঙলী জাতিকে এখনো পাকিস্তানের গোলামী করতে হতো। ’৭১-এ যারা পরাজিত হয়েছে তারা এখনো বাংলাদেশের শত্রু।
তিনি বলেন, পাকিস্তানী শাসক গোষ্ঠী বাঙলিদের যে শোষণ করেছে বঙ্গবন্ধু তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে ছিলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, ১৫ আগস্ট বিশ্বমানবতার ইতিহাসে বিরল ও বর্বরোচিত ঘটনা। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী চক্র মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। দীর্ঘ ২১ বছর তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও বুঝতে দেয়া হয়নি। বরং আইন করে বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল।

image_printPrint