আইপিএল : জুয়াড়ি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ

49
image_printPrint

কলকাতা, ১৭ এপ্রিল ২০১৮ (বাসস) : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসর নিয়ে জুয়ারি চক্রের সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ।
এই তিনজনের বিপক্ষে দিল্লিতে একটি বাসভবনে অনলাইনে সিন্ডিকেটের মাধ্যমে জুয়ার সাথে জড়িত থাকার অভিযোগ আনা হয়। ভারতে সকল জুয়াই অবৈধ কিন্তু এখনো একটি বড় চক্র এমন কার্যে লিপ্ত রয়েছে।
দিল্লির পুলিশের সিনিয়র কর্মকর্তা যুদ্বির সিং এএফপিকে বলেন, ‘শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ার ডেভিলসের মধ্যকার ম্যাচ চলাকালে জুয়ায় মত্ত থাকার সময় এই তিনজনকে গ্রেফতার করি।’
তিনি আরো বলেন, ‘এটাই তাদের প্রথম জুয়া ধরা বলে স্বীকার করেছেন গ্রেফতারকৃতরা।। কিন্তু আমরা জানি, গেলো ৭ এপ্রিল লিগের শুরু থেকেই এমনটি করে আসছে তারা।’
গ্রেফতারকৃতদের কাছ থেকে এগারটি মোবাইল, একটি ল্যাপটপ, একটি টেলিভিশন এবং ডিজিটাল চ্যানেল রিসিভার উদ্ধার করা হয় বলে জানান যুদ্বির।
সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, প্রতিযোগিতামূলক আইপিএলের এগারতম আসরের প্রথম দুই সপ্তাহে হায়দারাবাদের দক্ষিণ শহর ও পশ্চিমবঙ্গ থেকে জুয়াড়ি চক্রের আরো কিছু সদস্যকে গেফতার করেছে পুলিশ।
বিলিয়ন মিলিয়ন টাকার খেলা আইপিল বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লীগ। তবে ২০০৮ সালে থেকেই ম্যাচ ফিক্সিং ও দুর্নীতির কারণে এটি বির্তকের সৃষ্টি করছে।
২০১৩ সালে ম্যাচ ফিক্সিং-এর কারণে ২০১৫ সালে দু’বছরের জন্য আইপিএলে নিষিদ্ধ হয় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।