১৯১ রানে অলআউট প্রাইম ব্যাংক সাউথ জোন

85

ঢাকা, ১৭ এপ্রিল ২০১৮ (বাসস) : আজ থেকে শুরু হলো ষষ্ঠ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের অন্য ম্যাচে রাজশাহীতে মুখোমুখি হয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন। টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে ১৯১ রানেই গুটিয়ে গেছে প্রাইম ব্যাংক সাউথ জোন। এরপর নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ২ উইকেটে ১৫৪ রান তুলেছে ওয়ালটন সেন্ট্রাল জোন।
পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ওয়ালটন সেন্ট্রাল জোন পঞ্চম রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয়। পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকা প্রাইম ব্যাংক সাউথ জোনের শুরুটা ছিলো চমৎকার। উদ্বোধণী জুটিতে ৬৪ রান যোগ করেন দলের দুই ওপেনার এনামুল হক ও ফজলে মাহমুুদ। তবে ৭৫ রানের মধ্যে এই দু’জনকে বিদায় দিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনকে খেলায় ফেরান ডান-হাতি পেসার এবাদত হোসেন। এনামুল ২৩ ও ফজলে ৪০ রান করেন।
এরপর প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডার ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তবে পরের পাঁচ ব্যাটসম্যান ঠিকই দু’অংকের কোটা স্পর্শ করেছেন। এবাদতের সাথে মোশাররফ হোসেন ও সালাউদ্দিন শাকিল প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডারে ধস নামান। ফলে ১৯১ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক সাউথ জোনের ইনিংস।
প্রাইম ব্যাংক সাউথ জোনের মিডল-অর্ডারে ইমরুল কায়েস ২৬, তুষার ইমরান ১৪, মোহাম্মদ মিথুন ১৮, অধিনায়ক নুরুল হাসান ২৮ রানে ফিরলেও মোসাদ্দেক হোসেন অপরাজিত ২১ রান করেন। এবাদত-মোশাররফ ৪টি করে এবং শাকিল ২টি উইকেট নেন।
প্রাইম ব্যাংক সাউথ জোনের ইনিংস শেষ হবার পর নিজেদের ইনিংস শুরু করে দিনের শেষভাগে ৩৫ ওভার ব্যাট করার সুযোগ পায় ওয়ালটন সেন্ট্রাল জোন। ওপেনার সাদমান ইসলামের অপরাজিত ৬৬ রানের কল্যাণে ২ উইকেটে ১৫৪ রান করে তারা।

image_printPrint