আট বিভাগে ঝড়ো হাওয়াসহ মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

289

ঢাকা, ১৪ মে, ২০২১(বাসস) : আট বিভাগের কোথাও কোথাও দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
আবহাওয়াবিদ আব্দুল হামিদ বাসস’কে জানান,এসব বিভাগের কিছু স্থানে মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে। রয়েছে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির পূর্বাভাস।
তিনি আরো বলেন, ঢাকাসহ পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়ার অবস্থা বেশ ভাল। কোথাও কোথাও আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাতের প্রবণতা কম রয়েছে।
এদিকে, আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ,বরিশাল,চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং খুলনা, রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়্ োহাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।
আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এর্ব সর্বনি¤œ তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর মধ্যে ঢাকায় ,গোপালগঞ্জ ও মাদারিপুর,মংলা ও খেপুপাড়ায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, টাঙ্গাইলে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস,ফরিদপুরে ৩৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
গত ২৪ ঘন্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, মাইজদীকোর্টে ৫৮ মিলিমিটার,সন্দ্বীপে ৩৬ মিলিমিটার, রংপুরে ১৮ মিলিমিটার, সৈয়দপুরে ১৬ মিলিমিটার, নিকলিতে ১৫ মিলিমিটার, ময়মনসিংহ, রাজারহাট ও দিনাজপুরে ১২ মিলিমিটার।
দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
পরবর্তী তিনদিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে,পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।
আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ১৬ মিনিটে ।