নিজেদের বিশ্বমানের করে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি স্পিকারের আহবান

37

পীরগঞ্জ (রংপুর), ১৭ এপ্রিল, ২০১৮ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রযুক্তিগত শিক্ষায় দক্ষ ও জ্ঞান ভিত্তিক ভবিষ্যৎ নেতৃত্ব গড়তে নিজেদের বিশ্বমানের করে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় আয়োজিত ‘মা সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী-২০১৮’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
স্পিকার বলেন, আধুনিক, বিজ্ঞান মনস্ক ও তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষার্থীরাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে। এক্ষেত্রে তথ্য প্রযুক্তির সাথে সংযুক্তিই হবে মূল হাতিয়ার। শিক্ষার্থীদের ভাল ফলাফল ও কৃতিত্বের জন্য অভিভাবক এবং শিক্ষদের অবদান অনস্বীকার্য।
তিনি বলেন, নারীবান্ধব বর্তমান সরকার নারীদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মায়েরা সন্তানের ভাল ফলাফলের জন্য অক্লান্ত পরিশ্রম করেন। মায়েদের নিবিড় পরিচর্যা শিক্ষার্থীদের যোগ্য হয়ে গড়ে ওঠতে সবচেয়ে বড় ভূমিকা রাখে।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে অর্ন্তভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করার জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রহণ করেছে। নারীরা এ প্রকল্পের আওতায় নিজের সঞ্চয় এবং সমপরিমান সরকারের আর্থিক সহযোগিতার মাধ্যমে তহবিল গঠন করে এবংসেই তহবিল থেকে ঋণ নিয়ে নিজেদের অর্থনৈতিক মুক্তি ত্বরান্বিত করতে সক্ষম হচ্ছে।
এর আগে স্পিকার পীরগঞ্জ টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ এর ভিত্তি ফলক উন্মোচন করেন এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।
এসময় জাফরাবাদ স্কুল মাঠে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় কার্যক্রম শুভ উদ্বোধন করেন।
মদনখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলার ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা মহিলা লীগের সভাপতি জোহরা খালেক বক্তব্য রাখেন।

image_printPrint