জয়পুরহাটে চলতি বোরো মৌসুমের খাদ্য বিভাগের চাল কেনা শুরু

564

জয়পুরহাট, ৭ মে, ২০২১ (বাসস) : জয়পুরহাটের সদর উপজেলা খাদ্য বিভাগ চলতি বোরো মৌসুমে সরকারি খাদ্য গুদামে চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল কেনা শুরু করেছে।
শুক্রবার দুপুরে সদর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে চলতি বোরো চলতি মৌসুমে চাল সংগ্রহ-২০২১ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রেবেকা সিদ্দিকা লিপি, সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা আব্দুর রহিম, ওবি এগ্রো ইন্ড্রস্ট্রিজ এর ব্যবস্থাপক জহুরুল ইসলামসহ সংশ্লিষ্ট অন্যান্য খাদ্য কর্মকর্তারা।
উপজেলা খাদ্য বিভাগ জানায়, চলতি মৌসুমে সদর উপজেলায় ৪০ টাকা কেজি দরে ৫ হাজার ৬৬১ টন চাল এবং কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ২ হাজর ৪০১ টন ধান কেনা হবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক জ্ঞান প্রিয় বিদুর্শী চাকমা জানান, জয়পুরহাট জেলায় চলতি বোরো মৌসুমে ৯ হাজার ৪ মেট্রিক টন ধান ও ১৯ হাজার ৩২৭ টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে সদর উপজেলা, কালাই ও পাঁচবিবি উপজেলার কৃষকরা কৃষক এপস্ ব্যবহার করে খাদ্য গুদামে তাদের ধান সরবরাহ করবে এবং ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলায় কৃষি অফিসে থাকা কৃষকদের তালিকা মোতাবেক লটারীর মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। এ পর্যন্ত ৩ হাজার ৯৭৮ মেট্রিক টন চাল সরবরাহের জন্য জেলার ৩০ জন মিল মালিক জেলা খাদ্য বিভাগের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বলে জানান, জেলা খাদ্য নিয়ন্ত্রক জ্ঞান প্রিয় বিদুর্শী চাকমা। এবার সরকারি ভাবে ২৭ টাকা কেজি দরে ধান ও ৪০ টাকা কেজি চাল সংগ্রহ মূল্য নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি। আগামী ১৬ আগস্ট পর্যন্ত মিলারদের কাছ থেকে চাল সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।