শ্রীলংকার কাছে ১-০ গোলে হারলো বাংলাদেশ

202

নীলফামারী, ২৯ আগস্ট ২০১৮ (বাসস) : পরাজয় দিয়ে সাফ ফুটবলের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সফরকারী শ্রীলংকা জাতীয় ফুটবল দলের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।
নীলফামারির নবনির্মিত শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি দেখার জন্য বিপুলসংখ্যক দর্শক ভিড় জমিয়েছিল মাঠে। কিন্তু তাদের হতাশ করেছে স্বাগতিক লাল সবুজের দলটি। আধিপাত্য বিস্তার করে খেলার পরও ফিনিশারদের ব্যর্থতায় পরাজয় মেনে নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছে জেমি ডে’র শিষ্যরা।
দর্শক ঠাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল হজম করে বাংলাদেশ। ম্যাচের ১০ম মিনিটে লংকান দলের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন মোহাম্মদ ফজল। তার নেয়া দূরপাল্লার জোড়ালো শটটি স্বাগতিক গোলরক্ষক শহিদুল আলমকে বোকা বানিয়ে আশ্রয় নেয় জালে (১-০)।
এরপর গোল পরিশোধের জন্য সফরকারীদের ওপর ঝাপিয়ে পড়ে লাল-সুবজ জার্সির ছেলেরা। সুযোগও সৃষ্টি হয় গোলের। কিন্তু বার বার ব্যর্থ হয়েছে স্বাগতিক স্ট্রাইকাররা। এমনকি দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে মাঠে নামানো হয় ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এশিয়ান গেমসে অংশ নেয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকেও। যার গোলে ভর করে কাতারকে হারিয়ে প্রথমবারের মতো আসরের নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। তবে সব প্রচেষ্টাই ব্যর্থ হয়েছে লংকান গোলপোস্টের সামনে।
ফলে পরাজয় মেনে মাঠ ছাড়তে বাধ্য হয় স্বাগতিক দল। ফুটবলের আন্তর্জাতিক সংস্থা ফিফা অনুমোদিত আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচে মূলত দুই দলই নিজেদের সেরা নৈপুণ্য প্রদর্শন করতে চেয়েছে আসন্ন সাফ ফুটবলের কারনে। উপ-আঞ্চলিক এই টুর্নামেন্টের আগে নিজেদের এগিয়ে রাখার লক্ষ্যে ছিলো উভয় শিবিরে। আগামী ৪ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে সাফ ফুটবল।

image_printPrint