বাজিস-৭ : হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ২ ড্রেজার মেশিন ধ্বংস

328

বাজিস-৭
হবিগঞ্জ-ধ্বংস
হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ২ ড্রেজার মেশিন ধ্বংস
হবিগঞ্জ, ২৮ আগস্ট, ২০১৮ (বাসস) : হবিগঞ্জ শহরের মাছুলিয়া ব্রীজ এলাকায় খোয়াই নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনকালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় এবং দুটি ড্রেজার মেশিন জব্দ করে । জব্দকৃত ড্রেজার মেশিন ২টি আগুন দিয়ে ধ্বংস করা হয়। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা, সজিব কান্তি রুদ্র ও তাছলিমা শিরিন মুক্তা এ অভিযান পরিচালনা করেন। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি বুঝতে পেরে বালু উত্তোলনের সাথে জড়িতরা পালিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, ব্রীজের ১ কিলোমিটারের মধ্যে বালু উত্তোলন নিষিদ্ধ থাকলেও দীর্ঘদিন যাবত মাছুলিয়া ব্রীজের পাশ থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছিল বালু খেকোরা। এ নিয়ে একাধিকবার অভিযান পরিচালনা করা হলেও এই বালু উত্তোলন বন্ধ হয়নি। সম্প্রতি এই বালু উত্তোলনের প্রভাবে মাছুলিয়া এলাকায় খোয়াই নদীর বাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। বর্তমানে ক্ষতিগ্রস্থ বাঁধ-এর মেরামতের কাজ চলছে। এরই মাঝে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে বলে খবর পেয়ে প্রশাসন অভিযান পরিচালনা করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব কান্তি রুদ্র বলেন, নিয়ম বহির্ভুত ও অবৈধভাবে বালু উত্তোলন করায় এই অভিযান পরিচালনা করা হয়। তবে কাউকে আটক করতে না পারায় কোন জরিমানা করা সম্ভব হয়নি।
বাসস/সংবাদদাতা/১৯২৫/মরপা