বাসস ক্রীড়া-১০ : জুভেন্টাসের ইয়ুথ একাডেমিতে যোগ দিয়েছে রোনালদো জুনিয়র

308

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইতালী-জুভেন্টাস-রোনালদো
জুভেন্টাসের ইয়ুথ একাডেমিতে যোগ দিয়েছে রোনালদো জুনিয়র
মিলান, ২৮ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি): জুভেন্টাসের ই্য়ুথ একাডেমির অনূর্ধ্ব-৯ দলের হয়ে প্রশিক্ষণ শুরু করেছে পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর বড় পুত্র। ইতালীর গণমাধ্যমের রিপোর্টে এ কথা জানানো হয়েছে।
পাঁচ বারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী ৩৩ বছর বয়সি রোনালদো এই গ্রীস্মে রিয়াল মাদ্রিদ ছেড়ে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন। ২০১০ সালে জন্ম নেয়া তারই বড় ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র গত সোমবার জুভ পুলিসিনি ২০১০ স্কোয়াডের অনুশীলন দলের সঙ্গে ফটোসেশনে অংশ নেয়। যাদের অনুশীলন অনুষ্ঠিত হচ্ছে ঝুভেন্টাসের ভিনোভো গ্রাউন্ডে। রোনালদোর বান্ধবী জিওর্জিনা রড্রিগেজও ওই অনুশীলন গ্রাউন্ডে উপস্থিত ছিলেন।
জুভেন্টাসের আরো কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের সন্তানরাও ক্লাবের একাডেমী দলে যুক্ত হয়েছেন। এদের মধ্যে আছেন আন্দ্রে বারজাগলি’র পুত্র মাত্তিয়া এবং সতীর্থ ইতালীর সাবেক আন্তর্জাতিক খেলোয়াড় ক্লদিও মার্চিসিওর পুত্র ডেভিড।
গত সপ্তাহে রোনালদো বলেছিলেন যে তার বড় ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়ারও একজন সম্ভাবনাময় ফুটবলার। তিনি বলেন, ‘সে খুবই প্রতিদ্বন্দ্বী। সেও আমার ছোটবেলার মত হারতে রাজি নয়। সে একেবারেই আমার মত হবে এ বিষয়ে আমি শতভাগ নিশ্চিত। আমি তাকে কিছু বিষয়ে শিক্ষা দিতে চাই। তবে নিজের সিদ্ধান্ত সে নিজেই নিবে। সে আমার দারুণ সমর্থক।
আমি চাই সে একজন খেলোয়াড় হিসেবে গড়ে উঠুক। কারণ আমার মনে হয় তার মধ্যে এই বিষয়ে যথেষ্ট আগ্রহ রয়েছে।’
বাসস/ এএফপি/এমএইচসি/১৯১০/মোজা/স্বব