বৈশাখী নাট্যোৎসব আজ মহিলা সমিতিতে শুরু হচ্ছে

305

ঢাকা, ১৬ এপ্রিল ২০১৮ (বাসস) : সপ্তাহব্যপী বৈশাখী নাট্যোৎসব শুরু হচ্ছে আজ। বাংলা নববর্ষ উপলক্ষে এই উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ মহিলা সমিতি। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন উৎসব আয়োজনে সহায়তা দিচ্ছে।
আজ সন্ধ্যায় বেইলি রোডের নাটক স্বরণীতে নীলিমা ইব্রাহিম মিলনায়তনে উৎসব শুরু হবে। পনের দিনব্যাপী উৎসব চলবে ১৬ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত। পনেরটি নাটকের দল এতে অংশ নিচ্ছে।
মহিলা সমিতির পক্ষ থেকে বাসসকে জানানো হয়, উৎসবে দেশের শীর্ষ পর্যায়ের নাটকের দলগুলো অংশ নিচ্ছে। প্রতিদিন সন্ধ্যা সাতটায় একটি করে নাটক মঞ্চস্থ হবে। কয়েকজন নাট্য ব্যক্তিত্ব মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে উৎসবের উদ্বোধন করবেন।
উদ্বোধনী দিনে আজ সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে আরণ্যকের প্রযোজনা ‘রাঢাঙ’। নাটকটির রচনা ও নির্দেশক হচ্ছেন মামনুর রশিদ। এ ছাড়া উৎসবে অংশ নেয়া নাটকের দলগুলো হচ্ছে, থিয়েটার, নাগরিক নাট্যাঙ্গণ বাংলাদেশ, প্রাচ্যনাট, ঢাকা থিয়েটার, লোকনাট্য দল (সিদ্বেশ্বরী), ঢাকা পদাতিক, নাগরিক নাট্য সম্প্রদায়, পদাতিক নাট্য সংসদ (টিএসসি), বটতলা, আগন্তুক, থিয়েটার আর্ট ইউনিট, প্রাঙ্গণে মোর, দেশ নাটক ও ঢাকা থিয়েটার মঞ্চ।