দূর করতে হবে ধর্মান্ধতা-উগ্র নিপীড়নের সব অন্ধকার : তথ্যমন্ত্রী

278

ঢাকা, ২৭ আগস্ট ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘আমার সন্তান যেনো জঙ্গি, আগুন সন্ত্রাসী-রাজাকারের রাহুমুক্ত দেশ পায়, সে জন্যই কাজী নজরুলের পথে হাঁটতে হবে, দূর করতে হবে ধর্মান্ধতা-উগ্র নিপীড়নের সব অন্ধকার।’
‘জঙ্গিবাদী হায়েনাদের মোকাবিলায় নজরুল আমাদের প্রাণশক্তি’ উল্লেখ করে ইনু বলেন, নজরুলের অসাম্প্রদায়িক চেতনা বক্ষে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এগিয়ে যাবে বাংলাদেশ।
সোমবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নজরুল ইন্সটিটিউট আয়োজিত নজরুল পুরস্কার-২০১৭ প্রদান, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আজ একুশ শতকেও অসম বিশ্বায়ন, দারিদ্র্য, বৈষম্য আর আণবিকায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় নজরুল এখনো প্রাসঙ্গিক, এখনো তাকে বড় প্রয়োজন।
তথ্যমন্ত্রী বলেন ‘কুসংস্কার, সাম্প্রদায়িকতা, কূপমন্ডুকতা থেকে দেশকে মুক্ত করে এগুনোর পথে যে জঙ্গি হায়েনারা পেছন থেকে ছোবল হানে, নজরুলের অমিত শক্তিমান পংক্তিমালায় উজ্জীবিত হয়ে তাদের দমন করার শপথ নেয়ার দিন আজ’।
নজরুল ইন্সটিটিউটের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে এবং কবি নজরুল পৌত্রী খিলখিল কাজী শুভেচ্ছা বক্তব্য রাখেন।

image_printPrint