বাসস দেশ-২১ : আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজউক’র উচ্ছেদ অভিযান

472

বাসস দেশ-২১
রাজউক-অভিযান
আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজউক’র উচ্ছেদ অভিযান
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৮ (বাসস) : আবাসিক ভবনে এবং কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজধানীর ওয়ারী এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অথরাইজড অফিসার মোহম্মদ নুর আলম এ অভিযান পরিচালনা করেন। অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করে রাজউক’র নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযানে ওয়ারীর ফোল্ডার স্ট্রিটের ‘অ্যারাবিয়ান গ্রিল’কে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের জন্য ৫০ হাজার টাকা এবং ‘ফুডল্যান্ড ক্যাফে’ কে কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহারের জন্য ১ লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দুটিকে আগামী ৭ দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার সময় দেন রাজউক’র নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই রোডের ‘ওয়েস্টার্ন গার্ডেন’ রেস্টুরেন্টকে আগামী ৭ দিনের মধ্যে অন্যত্র সরে যাওয়ার সময় দেয়া হয়।
এছাড়া আবাসিক ভবনে এবং কার পার্কিংয়ের স্থলে বাণিজ্যিক ব্যবহারের কারণে র‌্যাঙ্কিন স্ট্রিটের ১৫ টি দোকান বন্ধ করে দেয়া হয়।
রাজউকের পরিচালক (জোন-৭) সুলতান আলম, অভিযানে সহকারী অথরাইজড অফিসার এফ আর আশিক আহমেদ, প্রধান ইমারত পরিদর্শক নিপেন চন্দ্র সিদ্ধাসহ অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/২০১৫/কেজিএ