জিরোনাকে ৪-১ গোলে হারাল রিয়াল মাদ্রিদ

169

মাদ্রিদ, ২৮ আগস্ট, ২০১৮ (বাসস/এএফপি): পিছিয়ে পড়ার পরও দু’টি পেনাল্টির বদৌলতে জিরোনাকে ৪-১ গোলে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ। রোববার অনুষ্ঠিত লা লীগার এ ম্যাচে গোল করে নিজের ধারাবাহিকতা বজায় রেখেছেন ওয়েলস সুপার স্টার গ্যারেথ বেল।
এর আগে ২০১৭-১৮ মৌসুমে জিরোনার মন্টিলিভি স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে প্রথম হারের স্বাদ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। গতকালও স্বাগতিক দলটির কাছে প্রথম গোলটি হজমের মাধ্যমে কিছুটা অস্বস্তিতেই পড়ে গিয়েছিল লা গ্যালাক্টিকোরা। ম্যাচের ১৬তম মিনিটে স্বাগতিক জিরোনার হয়ে বোরিয়া গার্সিয়া গোল করে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে।
তবে বিরতিতে যাবার আগেই পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেয় লোপেতেগুইর শিষ্যরা। বিরতির পর ফের পেনাল্টি থেকে গোল করে এগিয়েও যায় রিয়াল মাদ্রিদ। মূলত স্বাগতিক দলের মার্স মুনিয়েসা ও পেরে পনস-এর বেপরোয়া প্রতিরোধের চেষ্টাই এমন পরিণতির জন্য দায়ী। পেনাল্টি থেকে রিয়ালের হয়ে ৩৯ ও ৫২ মিনিটে গোল দু’টি করেন যথাক্রমে সার্জিও রামোস ও করিম বেনজেমা। এরপর ৫৯তম মিনিটে ইসকোর যোগান থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে দেন বেল। ৮০তম মিনিটে বেলের যোগান থেকে বল নিয়ে বেনজেমা গোল করলে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।
এই জয়ের ফলে ২ ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক পয়েন্ট থাকা সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে পড়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে বার্সেলোনা। শিরোপার দাবীদার দল দুটি তালিকার শীর্ষ দুটি অবস্থান ধরে রাখলেও সমান দুই ম্যাচ থেকে মাত্র চার পয়েন্ট সংগ্রহ করে তালিকার ষষ্ঠ অবস্থানে ঠাঁই নিয়েছে এবারের আসরের আরেক শিরোপা দাবীদার অ্যাটলেটিকো মাদ্রিদ। কারণ শনিবার অনুষ্টিত নিজেদের দ্বিতীয় লীগ ম্যাচে রায়ো ভায়োকানোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সিমিওনের শিষ্যরা।
গতকাল রোববার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে এস্পানিয়ল ২-০ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে। বিজয়ী দলের হয়ে গোল করেছেন যথাক্রমে গ্রানোরো (৬২মি.) এবং ইগলেসিয়াস (৬৮মি.)। সেভিয়া ও ভিলারিয়ালের মধ্যে অনুষ্ঠিত লীগের অপর ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।