বাজিস-২ : চাঁদপুরে ৩২২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে ৮৩৬ কি. মি. নতুন সড়ক নির্মাণ

145

বাজিস-২
চাঁদপুর-সড়ক নির্মাণ
চাঁদপুরে ৩২২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে ৮৩৬ কি. মি. নতুন সড়ক নির্মাণ
চাঁদপুর, ২৭ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলায় এলজিইডি ৩২২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে ৮৩৬ কি. মি. নতুন সড়ক নির্মাণ করেছে। ইলিশের বাড়ি হিসেবে পরিচিত চাঁদপুর জেলা পদ্মা, মেঘনা, ডাকাতিয়া ও ধনাগোদা নদী বহমান। এ জেলার উন্নয়নে সরকার সব সময়ই বিশেষ দৃষ্টি রাখছে। বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার গত ১০ বছরে জেলার গ্রামীণ সড়ক উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। এরই ধারবাহিকতায় এ জেলায় নতুন করে ৮৩৬.৮০ কিলোমিটার সড়ক নির্মাণ সম্পন্ন হয়েছে। জেলায় নতুন করে আরো ২৬৩ কিলোমিটার গ্রামীণ সড়ক নির্মাণ কাজ চলমান রয়েছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁদপুর কার্যালয় সূত্রে জানা যায়, ২০০৯-২০১৮ সাল পর্যন্ত এলজিইডি উল্লেখিত পরিমাণ সড়ক পর্যায়ক্রমে নির্মাণ করা হয়। যা নির্মাণ করতে সরকারের ব্যয় হয়েছে ৩২২ কোটি ৩০ লাখ টাকা।
চাঁদপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান জানান, পল্লী সড়ক শুধুমাত্র সড়কই নয়। বরং কর্মসংস্থান জীবিকা ও উন্নততর জীবনেরও অবলম্বন। পল্লী সড়কের হাত ধরে আসে কৃষি উৎপাদন, শিক্ষা-স্বাস্থ্য প্রবেশগম্যতা, দারিদ্র্যমুক্তি এবং সর্বোপরি মানব উন্নয়ন। তাই পল্লী সড়ক উন্নয়ন বর্তমান সরকারের একটি অগ্রাধিকারপ্রাপ্ত প্রকল্প।
চাঁদপুর জেলায় এলজিইডি ৩২২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে সাড়ে ৮৩৬.৮০ কি. মি. নতুন সড়ক নির্মাণ সম্পন্ন করেছে।
তিনি আরো জানান, চাঁদপুর জেলায় যে পরিমাণ গ্রামীণ সড়ক উন্নয়ন হয়েছে, তা অবশ্যই উল্লেখযোগ্য। বর্তমানে এ জেলায় নতুন করে ২৬৩ কিলোমিটার গ্রামীণ সড়ক নির্মাণ কাজ চলমান রয়েছে, যা এ অর্থবছরে সম্পন্ন হবে।
বাসস/সংবাদদাতা/১২০৫/বেউ/-নূসী