বাসস ক্রীড়া-৭ : মাত্র দুই পয়েন্টের হতাশায় ডুবলো বাংলাদেশের আরচ্যাররা

312

বাসস ক্রীড়া-৭
এশিয়ান গেমস-আরচ্যারি
মাত্র দুই পয়েন্টের হতাশায় ডুবলো বাংলাদেশের আরচ্যাররা
জাকার্তা, ২৬ আগস্ট ২০১৮ (বাসস) : মাত্র দুই পয়েন্টের জন্য স্বাগতিক ইন্দোনেশিয়ার সাথে আরচ্যারির পুরুষ কম্পাউন্ড এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিয়েছে বাংলদেশ।
আজ জাকার্তার জিবিকে আরচ্যারি ফিল্ডে আরচ্যারির পুরুষ কম্পাউন্ড এলিমিনেশন রাউন্ডে স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। লাল-সবুজদের হয়ে লড়াই করা জাবেদ আলম, অসিম কুমার ও আবুল কাশেম স্কোর করেছিলেন ২২৮ পয়েন্ট। আর স্বাগতিক আরচ্যাররা তুলে নেন ২৩০ পয়েন্ট। মাত্র দুই পয়েন্টের জন্য বিদায় নিলেও এ ইভেন্টে বাংলাদেশের আরচ্যারদের উন্নতি ছিল চোখে পড়ার মতো। বাংলাদেশ প্রথমবারের প্রচেষ্টায় ৫৫ পয়েন্ট সংগ্রহ করলেও ইন্দোনেশিয়া তুলেছিল ৫৯ পয়েন্ট। মূলত এই রাউন্ডেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। এরপর পরপর দুই রাউন্ডে স্বাগতিকদের সাথে সমান তালে লড়াই করে সমান ৫৭ পয়েন্ট করে স্কোর গড়ে। শেষ রাউন্ডে বাংলাদেশ ইন্দোনেশিয়ার থেকে দুই পয়েন্ট এগিয়ে ৫৯ পয়েন্ট সংগ্রহ করলেও তা পরের রাউন্ডে যেতে যথেষ্ট ছিল না।
এদিকে এই ইভেন্টের নারীদের বিভাগেও ইন্দোনেশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে। পুরুষরা সমান তালে লড়াই করলেও বাংলাদেশের নারী আরচ্যাররা অবশ্য বেশ বড় ব্যবধানেই পরাজিত হয়েছেন। ইন্দোনেশিয়া যেখানে ২৩০ পয়েন্ট সংগ্রহ করেছিল সেখানে বাংলাদেশের পয়েন্ট ছিল ২০৮। বাংলাদেশের হয়ে আজ তীর-ধনুক হাতে মাঠে নেমেছিলেন রোকসানা আক্তার, বন্যা আক্তার ও সুমা বিশ^াস।
কম্পাইন্ড পুরুষ ও নারী উভয় বিভাগে আগামীকাল স্বর্ণ পদকের জন্য লড়াই অনুষ্ঠিত হবে। আজ পুরুষ বিভাগের সেমিফাইনালে দক্ষিণ কোরিয়া ২৩৫-২২৯ পয়েন্টে মালয়েশিয়াকে ও ভারত ২৩১-২২৭ পয়েন্টে চাইনিজ তাইপেকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। এদিকে নারী বিভাগে ফাইনালও নিশ্চিত করেছে এই দু’টি দল। সেমিফাইনালে দক্ষিণ কোরিয়া ২৩১-২২৮ পয়েন্টে ইরানকে ও ভারত ২২৫-২২২ পয়েন্টে চাইনিজ তাইপেকে পরাজিত করে ফাইনালে উঠেছে।
বাসস/এএসজি/নীহা/১৮৫৫/মোজা/স্বব