নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলংকা ফুটবল প্রীতি ম্যাচ বুধবার

380

নীলফামারী, ২৬ আগস্ট, ২০১৮ (বাসস) : আগামী ২৯ আগস্ট নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ দিয়ে অভিষেক হতে যাচ্ছে এ স্টেডিয়ামের। এ ম্যাচের জন্য গতকাল থেকে শুরু হয়েছে টিকেট বিক্রি। টিকেট বিক্রি চলবে ২৮ আগস্ট পর্যন্ত।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে সাধারণ আসন সংখ্যা ২০ হাজার এবং ভিআইপি আসন সংখ্যা ৩৬৯টি। টিকিট বিক্রি হবে জেলা শহরের সকল ব্যাংক এবং চারটি ইউনিয়নের বিভিন্ন ব্যাংকের শাখায়। ২০ হাজার আসনের মধ্যে মহিলাদের জন্য ১হাজার আসন রয়েছে। সাধারণ এবং মহিলাদের টিকেটের মূল্য ১শ টাকা এবং ভিআইপি টিকেটের মুল্য ১হাজার টাকা। মহিলাদের টিকেট জেলা ক্রীড়া সংস্থার কার্যালয় থেকে প্রদান করা হচ্ছে।
আজ সকালে বিভিন্ন ব্যাংক ও শেখ কামাল স্টেডিয়ামে দেখা গেছে দর্শণার্থীদের টিকেট সংগ্রহ করতে। এসময় জেলা সদরের টুপামারী ইউনিয়নের সাদ্দাম হোসেন বলেন, ‘এ অঞ্চলে প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। বাড়ির কাছে এমন সুযোগটি কোনভাবেই হাতছাড়া করা যাবে না। তাই আগাম টিকেট সংগ্রহ করতে এসেছি।’
জেলায় আন্তর্জাতিক ম্যাচটি সফল করতে চলছে নানা প্রস্তুতি। ইতিমধ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থাসহ সুধি সমাজের প্রতিনিধিদের নিয়ে সমন্বয় সভা করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
এ ব্যাপারে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘আমরা অল্পদিন আগে বড় পরিসরে নীলফামারীতে সফল ভাবে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন করেছি। এখানে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ করার সক্ষমতাও আমাদের আছে। অতীতে আমরা প্রমান করেছি একসঙ্গে কিছু করলে অনেক বড় কাজ করা যায়। তাই আমরা সবাইকে নিয়ে এবারো কাজ করবো। সবার অংশগ্রহনে আমাদের আয়োজন অবশ্যই সার্থক হবে।’
নীলফামারী জেলা ফুটবল অ্যসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।