বাজিস-৭ : রুমায় সোয়া ৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

360

বাজিস-৭
রুমা-উদ্বোধন
রুমায় সোয়া ৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
বান্দরবান, ২৫ আগস্ট ২০১৮ (বাসস) : জেলার রুমায় আজ শনিবার সকাল থেকে বিকেলে পর্যন্ত পৃথকভাবে ৯টি বাপস্তবায়িত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে এসব প্রকল্পের উদ্বোধন করেন।এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ৩ কোটি ২১ লাখ টাকা।
রুমা সদর ইউপি সদরের মাঠে স্থানীয় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, বর্তমান সরকার পাহাড়ের মাটি-মানুষের সার্বিক উন্নয়ন,জনকল্যাণ এবং বঞ্চিত মানুষের অধিকার সুনিশ্চিত করার লক্ষ্যে নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।
রুমা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী মো.মুজিবুর রহমান জানান, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে ১কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত হয়েছে রুমা মিনি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট (নিরাপদ পানি সরবরাহ প্রকল্প)। এ পানি সরবরাহ প্রকল্পের আওতায় প্রতিদিনই প্রায় ২০ হাজার মানুষের মাঝে তারদরই চাহিদা মত পর্যাপ্ত নিরাপদ পানি সরবরাহ করা সম্ভব হবে। তাছাড়াও পার্বত্য জেলা পরিষদেও উদ্যোগে ৬০ লাখ টাকা ব্যয়ে ৫টি উন্নয়ন প্রকল্প এবং ১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের উদ্যোগে বাস্তবায়িত ৩টি উন্নয়ন ুপ্রকল্পের উদ্বোধন করা হয়।
এসব উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, রুমা উপজেলা চেয়ারম্যান থোয়াইচিং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আলম, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত এবং আওয়ামী লীগের জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ।
বাসস/সংবাদদাতা/১৯০৮/মরপা