শেষ মুহূর্তের দু’গোলে জয় দিয়ে লিগ শুরু করলো বার্য়ান মিউনিখ

198

মিউনিখ, ২৫ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : শেষ মুহূর্তের দুই গোলে জয় দিয়ে জার্মান বুন্দেস ফুটবল লিগায় এবারের মৌসুম শুরু করলো বর্তমান চ্যাম্পিয়ন বার্য়ান মিউনিখ। ৮১ মিনিট পর্যন্ত বার্য়ান মিউনিখ ও টিএসজি হোফেনহেইমের ম্যাচটি ১-১ সমতা ছিলো। তবে ৮২ মিনিট থেকে ম্যাচের শেষ অবধি আরো দু’গোল দিয়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্য়ান মিউনিখ।
বর্তমান চ্যাম্পিয়ন বার্য়ান মিউনিখের প্রতিপক্ষ ছিলো গেল মৌসুমে তৃতীয় স্থান পাওয়া টিএসজি হোফেনহেইম। তাই ম্যাচটি দারুণ জমজমাট হবার আভাস দেয়। ম্যাচ শুরুর পর থেকে সেই ঝাঁঝও পাওয়া যায়। তবে স্ট্রাইকার থমাস মুলারের গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় বার্য়ান মিউনিখ। কর্নার থেকে ক্রসে জশুয়া কিমিচ বল বাড়িয়ে দেন মুলারের দিকে। বল পেয়ে হেডের মাধ্যমে গোল আদায় করে নেন মুলার। ফলে ১-০ গোলে এগিয়ে যায় নিকো কোভাকের শিষ্যরা। বার্য়ান মিউনিখের হয়ে নতুন কোচ নিকো কোভাকের এটি ছিল লিগে প্রথম ম্যাচ।
১-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের বিরতিতে যায় বার্য়ান মিউনিখ। তবে দ্বিতীয়ার্ধে দ্রুতই ম্যাচে সমতা আনে টিএসজি হোফেনহেইম। ৫৭ মিনিটে আরমিন বিকাকিচের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন হোফেনহেইমের অ্যাডাম সালাই ।
ম্যাচে সমতা আসার পর গোলের জন্য মরিয়া হয়ে বার্য়ান মিউনিখ ও টিএসজি হোফেনহেইম। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না কোন দলই। শেষ পর্যন্ত ৮১ মিনিটে ভাগ্য দেবি মুখ ফিরে তাকায় বার্য়ান মিউনিখের দিকে।
৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রবার্ট লিয়ানদোস্কি। এই গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্য়ান মিউনিখ। কিছুক্ষণ বাদে এই ব্যবধান আরও বাড়িয়ে নেয় স্বাগতিকরা। ম্যাচের অন্তিম মুহূর্তে ৯০ মিনিটে মুলারের সহায়তায় আরিয়েন রোবেন দলের পক্ষে তৃতীয় গোলটি করেন। এই গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্য়ান মিউনিখ। ফলে জয় দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করলো বার্য়ান মিউনিখ।