মেহেরপুরে বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

274

মেহেরপুর, ২৫ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলার বিনোদন কেন্দ্রগুলোতে ঈদের দিন থেকে শনিবার পর্যন্ত দর্শনার্থীদের ভিড় ছিল উপচে পড়া। মেহেরপুরের মুজিবনগরে মুক্তিযুদ্ধে সেক্টরভিত্তিক বাংলাদেশ, বৃটিশ বেনিয়াদের আমঝুপি কুঠিবাড়ি ইকোপার্ক ও গাংনীর ভাটপাড়া ইকোপার্কে বিভিন্ন বয়সের নারী-পুরুষ ছুটে আসে ঈদের ছুটিতে।
মুজিবনগর আ¤্রকাননে সেক্টরভিত্তিক বাংলাদেশ মানচিত্র দেখতে আসা কুষ্টিয়ার খলিসাকুন্ডি গ্রামের সাখাওয়াত হোসেন বাবলু জানান, পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসে মুক্তিযুদ্ধে বাংলাদেশকে জানতে পারলাম। ঝিনাইদহের কালিগঞ্জের পরিমল সরকার বলেন, এখানে এসে হাত দিয়ে ছুয়ে দেখতে পারলাম দেশ স্বাধিকারের নেতৃত্বদানকারীদের ভাস্কর্য। এটা তার জীবনের বড় পাওয়া বলে জানান।
সরেজমিনে দেখা যায়, মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক বাংলাদেশের মানচিত্র, স্মৃতিসৌধ, আ¤্রকানন, মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন ম্যুরাল, সরকারি শিশু পরিবার, শাপলা চত্বরসহ বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে দেখছে দর্শনার্থীরা। ভাস্কর্যগুলোর সাথে সেলফি তুলছে অনেক নারী পুরুষ।
চুযাডাঙ্গা থেকে আসা লাবনী আক্তার জানান, এখানে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে দেখা গেলেও পর্যটকদের বিশ্রামের এবং প্রকৃতির ডাকে সাড়া দেয়ার ব্যবস্থা না থাকা কষ্টকর।