বাসস ক্রীড়া-৯ : আবামায়েং আত্মবিশ্বাস জনীত সংকটে ভুগছেন : এমেরি

277

বাসস ক্রীড়া-৯
ফুটবল-আবামায়েং-এমেরি
আবামায়েং আত্মবিশ্বাস জনীত সংকটে ভুগছেন : এমেরি
লন্ডন, ২৪ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : ব্যর্থতার আবর্তে ঘুরতে থাকা স্ট্রাইকার পিয়েরে এমেরিক আবামেয়াং আত্মবিশ্বাস সংকটে ভুগছেন বলে মন্তব্য করেছেন আর্সেনালের কোচ উনাই এমেরি।
চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রিমিয়ার লীগের ম্যাচে অংশ নিয়ে বেশক’টি সুযোগ পাওয়ার পরও গোল করতে ব্যর্থ হয়েছেন আর্সেনালের এই স্ট্রাইকার। যে কারণে এখনো গোলের খাতা খুলতে পারেননি তিনি।
গত সপ্তাহে চেলসির বিপক্ষে ৩-২ গোলে হেরে যাওয়া ম্যাচে একাধিক গোলের সুযোগ পেয়েছিলেন গ্যাবনের আন্তর্জাতিক তারকা আবামেয়াং। তার ওই ব্যর্থতার কারণেই নিয়ন্ত্রনে থাকা ম্যাচে পরাজয় বরণ করতে হয়েছে গানারদের।
এমেরি বলেন, ‘আবামেয়াং-এর এখন দরকার আত্মবিশ্বাস ফিরে পাওয়া।’ গত জানুয়ারিতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্সেনালে যোগ দেয়া এই ফুটবল তারকাকে সঠিক পথে ফিরতে হলে আত্মবিশ্বাস ফিরে পেতে হবে। আগামীকাল শনিবার ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচে এক বা দুৃই গোল আদায় করতে পারলেই ছন্দ ফিরে পাবেন তিনি।
আর্সেনাল কোচ বলেন, ‘আমার ক্যারিয়ারে অনেক স্ট্রাইকার দেখেছি, যাদের একটি সঠিক মুহূর্তের জন্য অপেক্ষা করতে হয়েছে। তাদের প্রয়োজন পড়তো শুধুমাত্র একটি সূচনা পাওয়ার। এমনটিই ঘটছে আবামেয়াংয়ের বেলায়ও।
আমি নিশ্চিত আর্সেনালের হয়ে গোল করতে সক্ষম হবেন আবামেয়াং-সহ লাকাজেত্তি, ড্যানি ওয়েলব্যাক। গতবছর আবামেয়াং এখানেই বেশক’টি গোল করেছেন। আমি বেশক’বার তার সঙ্গে কথা বলেছি। এ সময় আমি তার কাজের প্রতি আমার আস্থার কথা জানিয়েছি। অচিরেই তিনি গোল করতে যাচ্ছেন।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/-স্বব