চট্টগ্রাম কাস্টমসে ১৪৫ লট পণ্যের নিলাম আজ

572

চট্টগ্রাম, ২১ মার্চ ২০২১ (বাসস) : চট্টগ্রাম কাস্টমসে আজ নিলামে ওঠছে ১৪৫ লট পণ্য। আজ দুপুরে দরপত্র জমার পর দুপুর আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাক্স খোলা হবে।
কাস্টমস সূত্র জানায়, চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখা এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশনের মাঝিরঘাটস্থ অফিস থেকে অফিস সময়ে বিডাররা ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। চট্টগ্রামের বাইরে ঢাকা থেকেও নিলামে অংশ নেয়া যাবে। সেক্ষেত্রে কাকরাইলস্থ শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) কার্যালয় থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ও কাকরাইলের শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে আজ রোববার ২টার মধ্যে দরপত্র জমা দেয়া যাবে।
কাস্টমস সূত্র আরো জানায়, নিলামে অংশগ্রহণের জন্য গুরুত্বপূর্ণ শর্তের মধ্যে রয়েছে, প্রতিষ্ঠানের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট নিবন্ধন সনদ, হালনাগাদ আয়কর সনদের কপি এবং ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র ও আয়কর সনদের কপি দরপত্রের সাথে জমা বাধ্যতামূলক। এছাড়া ক্যাটালগে আরো কিছু শর্ত রয়েছে।
আজকের নিলাম পণ্যের মধ্যে থাকছে, গাড়ি, ফেব্রিক্স, স্ক্র্যাপ, কেমিক্যাল, এলইডি মনিটর, এলইডি টিউবলাইট, স্টোন টাইলস, ফার্মাসিউটিক্যালস সরঞ্জাম, মোটরসাইকেল যন্ত্রাংশ, বৈদ্যুতিক পাখা, জুতা, প্রসাধনী, শিশুদের ব্যবহার সামগ্রী, জিপসাম পাউডার, পিভিসি ফ্লোর ম্যাট ইত্যাদি।