বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে ওবায়দুল কাদেরের শুভেচ্ছা

44
image_printPrint

ঢাকা, ১৩ এপ্রিল, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বাংলা নববর্ষ-১৪২৫ উপলক্ষে দলের সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
আজ এক বিবৃতিতে তিনি বলেন, চির নতুনের আহ্বানের মধ্য দিয়ে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে বাঙালি জাতি ঐক্যবদ্ধভাবে বাংলা নববর্ষকে বরণ করে নেয়। বাংলা বর্ষবরণ বাঙালি জাতির জীবনের সর্ববৃহৎ সার্বজনীন সাংস্কৃতিক উৎসব। বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় উদ্ভাসিত হওয়ার দিন।
কাদের বলেন, আমরা জীবনের হালখাতার মাধ্যমে সমৃদ্ধির শুভ সূচনা করি। সুন্দর, সুচি আর চির মঙ্গলের জয়গান করি। ¯œাত হই বৈশাখের রৌদ্র খরতাপে, দূর করি বৎসরের যত আবর্জনা। গ্লানি মুছিয়ে, জরা ঘুচিয়ে শপথ নিই বিশুদ্ধতার।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের মর্যাদাবান উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।
বিশ্বমানবতার মূর্ত প্রতীক শেখ হাসিনা আজ সারা বিশ্বের নন্দিত নেত্রী উল্লেখ করে আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন, তার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলা বাংলাদেশ ২০৪১ সালের মধ্যেই উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে।
১৪২৫ বঙ্গাব্দের শুভ সূচনায় ওবায়দুল কাদের দেশের সকল মানুষের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা এবং উন্নত, সমৃদ্ধ ও কল্যাণকর বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।